১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের কাশ্মীরিদের উপর হামলা, লখনউয়ে প্রহৃত দুই ফল বিক্রেতা

Published by: Bishakha Pal |    Posted: March 7, 2019 1:45 pm|    Updated: March 7, 2019 1:45 pm

Kashmiri men thrashed on Lucknow

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের সর্বত্র যে কাশ্মীরিরা নিরাপদ নন, তা আরও একবার স্পষ্ট হল। পুলওয়ামা হামলার পর দেশের একাধিক জায়গা থেকে কাশ্মীরিদের উপর অত্যাচারের খবর পাওয়া যাচ্ছিল। মাঝে কিছুদিন পরিস্থিতি শান্ত ছিল। কিন্তু লখনউতে কাশ্মীরিদের উপর অত্যাচারের খবর সামনে আসার পর ফের নিরাপত্তাহীনতায় ভুগছেন ভিন রাজ্যে ভূস্বর্গের বাসিন্দারা।

বুধবার বিকেল ৫টা নাগাদ ঘটনাটি ঘটে। লখনউয়ের ডালিগঞ্জ এলাকায় বহু বছর ধরে ফল বিক্রি করে ওই দুই কাশ্মীরি। বুধবার আচমকাই কয়েকজন দুষ্কৃতী দুই কাশ্মীরি ফল বিক্রেতাকে উত্তমমধ্যম প্রহার করে বলে অভিযোগ। ওই ব্যক্তিরা কোনও এক দক্ষিণপন্থী দলের সদস্য বলে খবর। অভিযোগ, শুধুমাত্র কাশ্মীরি বলেই ওই দুই ফল বিক্রেতার উপর চড়াও হয় দুষ্কৃতীরা। প্রহার ক্রমশ চরম আকার ধারণ করে। স্থানীয়রাই ওই দুই ফল বিক্রেতাকে বাঁচায়। বলে, যদি মারধর বন্ধ না করা হয় তবে তারা পুলিশে খবর দেবে।

ফের উত্যপ্ত উপত্যকা, সেনার গুলিতে নিকেশ ১ জঙ্গি ]

গোটা ঘটনাটি ক্যামেরাবন্দি করে এক ব্যক্তি। সেটি ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। তাতে দেখা গিয়েছে, গেরুয়া পোশাক পরিহিত দু’জন ব্যক্তি ওই দুই ফলওয়ালাকে রাস্তার পাশে মারধর করছে। ফল ছড়িয়ে পড়েছে রাস্তায়। একজন আক্রমণকারীকে লাঠি হাতে পিটুনি দিতেও দেখা গিয়েছে। কাশ্মীরি দু’জন মাথায় হাত দিয়ে নিজেদের বাঁচাতে চেষ্টা করছে। অন্য আর একটি ভিডিওয় দেখা গিয়েছে গেরুয়া পোশাকের এক ব্যক্তি অন্য এক ফল বিক্রেতাকে তাঁর পরিচয়পত্র দেখাতে বলছে।

প্রহারের ঘটনায় পুলিশে অভিযোগ দায়ের হয়েছে। একজনকে গ্রেপ্তারও করেছে পুলিশ। তার নাম বজরং সোনকার। অন্যজনকে এখনও গ্রেপ্তার করা যায়নি। তবে তাকে শনাক্ত করা গিয়েছে। তার নাম হিমাংশু অবস্তি। বিশ্ব হিন্দু দলের সভাপতি সে। এলাকার পুলিশ আধিকারিক আনন্দ কুমার জানিয়েছেন, এমন ঘটনা খুবই দুঃখজনক। যাতে ভবিষ্যতে নিরীহ জনগণের উপর আর হামলা না চালানো হয়, সেদিকে নজর রাখবেন তাঁরা। ঘটনার কথা টুইটারে জানিয়ে তার তীব্র নিন্দা করেছেন কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা।

সীমান্তে হানাদারি বন্ধ না হলে কড়া জবাব, পাকিস্তানকে হুমকি ভারতের ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে