১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের উত্যপ্ত উপত্যকা, সেনার গুলিতে নিকেশ ১ জঙ্গি

Published by: Bishakha Pal |    Posted: March 7, 2019 11:50 am|    Updated: March 7, 2019 12:37 pm

Terrorist killed in Kashmir

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এয়ারস্ট্রাইকের ঘটনা এখনও ম্লান হয়নি। এর মধ্যে আবার অশান্ত হয়ে উঠল জম্মু ও কাশ্মীর। ভারতীয় সেনার গুলিতে খতম হয়েছে এক জঙ্গি। কাশ্মীরের হান্দওয়ারা করালগান্ডে এখনও চলছে গুলি বিনিময়। এলাকায় তল্লাশিও চালাচ্ছে ভারতীয় সেনা।

বুধবার কাশ্মীরের কুনগনু গ্রামে জঙ্গিরা লুকিয়ে রয়েছে বলে খবর পায় ভারতীয় সেনা। খবর পাওয়া মাত্রই শুরু হয় তল্লাশি অভিযান। ভারতীয় সেনার ৪৪ রাষ্ট্রীয় রাইফেলসের জওয়ানরা এবং জম্মু ও কাশ্মীরের পুলিশ যৌথভাবে এই অভিযান শুরু করেছে। তল্লাশি চালানোর সময় জওয়ানদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পালটা জবাব দেন জওয়ানরাও। তাতে ১ জঙ্গি নিকেশ হয়েছে বলে খবর। তবে এখনও এলাকায় তল্লাশি চালাচ্ছে ভারতীয় সেনা। খবর, সেখানে আরও জঙ্গি লুকিয়ে রয়েছে। কখন তল্লাশি অভিযান থাকবে, তা এখনও জানা যায়নি। অভিযানের জন্য এলাকায় ইন্টারনেট যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে।

বাজারে আসছে ২০ টাকার কয়েন, ঘোষণা অর্থমন্ত্রকের ]

১৪ ফেব্রুয়ারি পুলওয়ামার জম্মু-শ্রীনগর হাইওয়ের উপর সিআরপিএফের ৭৮টি গাড়ির কনভয়কে টার্গেট করে জইশ জঙ্গিরা। ২০০ কেজি বিস্ফোরক বোঝাই একটি গাড়ি ওই কনভয়ে ঢুকে পড়ে৷ ধাক্কা মারে জওয়ানদের বাসে৷ সঙ্গে সঙ্গে তীব্র বিস্ফোরণ ঘটে। এরপর জইশের জঙ্গিঘাঁটি গুঁড়িয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় ভারত। বালাকোট, মুজফ্ফরবাদ ও চাকোটিতে এয়াস্ট্রাইক চালায় ভারতীয় বায়ুসেনা। এর পালটা হিসেবে ভারতেই আক্রমণ করে বসে পাকিস্তান। ক্রমশ যুদ্ধের পরিস্থিতি তৈরি হয় দুই দেশে। কিন্তু আপাতত পরিস্থিতি আয়ত্ত্বে। দুই দেশের মধ্যস্থতায় উত্তেজনা অনেকটাই প্রশমিত হযেছে। কিন্তু ভারতের এয়ারস্ট্রাইকের পরও যে জঙ্গিরা শিক্ষা নেয়নি, তা স্পষ্টই বোঝা যাচ্ছে। কারণ ঘটনার পর জঙ্গিহানা কাশ্মীরে তো কমেইনি, উলটে জঙ্গিহানার ‘চেনা ছক’ ক্রমশ ফিরছে উপত্যকায়।

পাক সেনার প্রশ্নের কড়া জবাব ‘বন্দি’ অভিনন্দনের, ভাইরাল নয়া ভিডিও ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে