১৪  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ৬ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

স্কুলে ঢুকে গুলি সন্ত্রাসবাদীদের, নিহত কাশ্মীরি পণ্ডিত শিক্ষিকা

Published by: Tiyasha Sarkar |    Posted: May 31, 2022 11:44 am|    Updated: May 31, 2022 1:18 pm

Kashmiri Pandit teacher killed in terrorist attack in school at Kulgam | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের কাশ্মীরি পণ্ডিতের (Kashmiri Pandit) হত্যা ভূস্বর্গে। একটি স্কুলে ঢুকে শিক্ষিকাকে হত্যা করল জঙ্গিরা। কুলগাম এলাকার গোপালপুরা হাই স্কুলে হামলা চালিয়েছে জঙ্গিরা (Terrorist Attack)। পুলিশ সূত্রে জানা গিয়েছে, গুলি লেগে গুরুতর জখম হয়েছিলেন ওই শিক্ষিকা। হাসপাতালে নিয়ে গেলে সেখানেই মৃত্যু হয় ওই শিক্ষিকার। আপাতত ওই এলাকা ঘিরে ফেলা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

মৃতা শিক্ষিকার নাম রজনী। পুলিশ জানিয়েছে, আপাতত ওই এলাকা ঘিরে রাখা হয়েছে। ভয়াবহ এই ঘটনার পরে জঙ্গির খোঁজে এলাকায় তল্লাশি চালাচ্ছে পুলিশ। কাশ্মীর পুলিশের (Kashmir Police) তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, “সাম্বা এলাকার এক হিন্দু শিক্ষিকা জঙ্গিদের গুলিতে প্রাণ হারিয়েছেন। এই ঘটনায় জড়িত জঙ্গিদের অবিলম্বে খুঁজে বার করা হবে।”

[আরও পড়ুন: নভেম্বরে হত বিয়ে, তার আগেই দু’ডজনেরও বেশি গুলি ঝাঁজরা করে দিল সিধুর শরীর]

এই ঘটনা ঘিরে ইতিমধ্যেই রাজনৈতিক তরজা শুরু হয়ে গিয়েছে। মোদি সরকারকে নিশানা করে তোপ দেগেছেন কাশ্মীরে পিপলস ডেমোক্রেটিক পার্টির প্রধান মেহবুবা মুফতি। বিজেপি সরকারের ধর্মীয় বিভাজন নীতির ফলেই বেছে বেছে কাশ্মীরি পণ্ডিতদের উপরে হামলা চালানো হচ্ছে, এমনটাই মত তাঁর। মুফতি বলেছেন, “ভারত সরকার দাবি করে কাশ্মীরে কোনও অশান্তি নেই। কিন্তু বারবার সাধারণ মানুষকে লক্ষ্য করে জঙ্গি হামলা হচ্ছে। এটা অত্যন্ত উদ্বেগজনক। বিজেপি সরকারের মুসলিম বিরোধী নীতির ফলেই বারবার এই ধরনের ঘটনা ঘটছে।”

প্রসঙ্গত, বেশ কিছুদিন ধরেই কুলগাম অঞ্চলে পরপর জঙ্গি হামলার ঘটনা ঘটেছে। মাসখানেক আগে সরকারি অফিসে ঢুকে এক কাশ্মীরি পণ্ডিতকে খুন করেছিল জঙ্গিরা। সেই ঘটনার পর থেকেই উত্তপ্ত হয়ে রয়েছে কাশ্মীর (Kashmir)। পুলিশকর্মী থেকে জনপ্রিয় অভিনেত্রী, এক মাসে জঙ্গি হামলায় প্রাণ হারিয়েছেন অনেকেই। পর্যবেক্ষকদের অনুমান, এবার কাশ্মীরি পণ্ডিতদের শিক্ষাব্যবস্থায় হামলা চালানোর পরিকল্পনা করছে জঙ্গিরা। কাশ্মীরি পণ্ডিত শিশুরা যেন পড়াশোনা করতে না পারে, সেই কারণেই স্কুলে হামলা চালিয়েছে সন্ত্রাসবাদীরা। 

[আরও পড়ুন: ‘আমি কম যোগ্য?’, রাজ্যসভার টিকিট না পেয়ে ক্ষোভ উগরে দিলেন নাগমা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে