BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মধ্য প্রাচ্যের দেশগুলি থেকে করোনা আক্রান্তদের রাজ্যে ফেরাবে না কেরল সরকার

Published by: Soumya Mukherjee |    Posted: June 13, 2020 4:46 pm|    Updated: June 15, 2020 8:09 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আনলক ওয়ান চালু হওয়ার পর থেকেই ভারতজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। প্রতিদিন মৃত্যুও হয়েছে অনেকের। এই পরিস্থিতিতে মধ্য প্রাচ্যের দেশগুলি থেকে করোনা আক্রান্তদের রাজ্যে ফেরাবে না কেরল। শনিবার একথা স্পষ্ট জানিয়ে দিলেন কেরলের মুখ্যসচিব ড. কে এলানগোভান।

কেরলের করোনা যুদ্ধে একদম সামনে থেকে নেতৃত্ব দেওয়া মুখ্যসচিব এলানগোভান বলেন, ‘মধ্য প্রাচ্য থেকে কেরলে ফিরতে হলে কোভিড নেগেটিভ সার্টিফিকেট থাকা বাধ্যতামূলক আগামী ২০ জুন থেকে মধ্য প্রাচ্যের দেশগুলি থেকে যে সমস্ত চার্টাড বেসরকারি ফ্লাইট কেরলে আসবে। তাতে কোনও করোনা ভাইরাসে আক্রান্ত রোগীকে উঠতে দেওয়া হবে না। একমাত্র কোভিড-১৯ (COVID19 ) নেগেটিভ সার্টিফিকেট রয়েছে এই রকম যাত্রীরাই ওই বিমানগুলি উঠতে পারবেন। আর অতি অবশ্যই সার্টিফিকেটটা সঙ্গে রাখতে হবে। ‘

[আরও পড়ুন: লকডাউনে চাকরি হারিয়ে কলা বিক্রি করছেন শিক্ষক, সাহায্যের হাত বাড়ালেন প্রাক্তন ছাত্ররা ]

প্রসঙ্গত উল্লেখ্য, ভারতে যখন প্রথম করোনার সংক্রমণ ছড়াতে শুরু করে তখন যথেষ্ট নিয়ন্ত্রণে ছিল কেরলের পরিস্থিতি। কিন্তু, বন্দে ভারত মিশনের ফলে মধ্য প্রাচ্যের বিভিন্ন দেশ থেকে কেরলের প্রচুর নাগরিক রাজ্যে ফেরেন। অনেকে ফেরেন দেশের অন্য রাজ্য থেকেও। ফলে ক্রমশই সেখানে আক্রান্তের সংখ্যা বাড়ছে। বর্তমানে সেখানে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ২ হাজার ৩০০ জনে। যার মধ্যে চিকিৎসাধীন ১৩০০।

ফের আগামী বৃহস্পতিবার থেকে বন্দে ভারত মিশনের তৃতীয় পর্যায় শুরু হচ্ছে। আর আগের দুটি পর্যায়ে মোট এক লক্ষ ৬৫ হাজার জন প্রবাসী ভারতীয় দেশে ফিরেছিলেন। এবার দেশে ফেরার জন্য নাম নথিভুক্ত করেছেন আরও চার লক্ষ মানুষ। ঠিকঠাক পরীক্ষা না করে তাঁদের দেশে ফেরানো হলে করোনা আক্রান্তের সংখ্যা আরও বাড়বে বলে আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা।

[আরও পড়ুন: রেল-ডাক বিভাগ যুগলবন্দি, চব্বিশ ঘণ্টায় ৮০০ কিমি দূরের হাসপাতালে পৌঁছল ভেন্টিলেটর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement