BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

তালিকায় নাম থাকার পরেও মেলেনি সরকারি চাকরি, অবসাদে আত্মঘাতী কেরলের যুবক

Published by: Soumya Mukherjee |    Posted: August 31, 2020 3:27 pm|    Updated: August 31, 2020 4:59 pm

Kerala Man Dies By Suicide; Was Jobless Despite Exam Rank

প্রতীকী ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সরকারি চাকরির পরীক্ষার মেধা তালিকায় নাম উঠেছিল। তারপরও মেলেনি চাকরি। এর জেরে আত্মহত্যা করলেন কেরলের ২৮ বছরের এক যুবক। এই ঘটনার কথা প্রকাশ্যে আসতেই কংগ্রেস, বিজেপি ও ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লিগ (IUML)-র যুব সংগঠনের সদস্যরা রাজ্যজুড়ে বিক্ষোভ দেখাচ্ছেন।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কেরলের তিরুবন্তপুরম (Thiruvananthapuram) -এর বাসিন্দা ২৮ বছরের ওই যুবকের নাম অনু। কিছুদিন আগে কেরলের পাবলিক সার্ভিস কমিশন (PSC) -এর পরীক্ষায় বসেছিলেন তিনি। ফলাফল প্রকাশ হতে দেখা যায় আফগারি দপ্তরের নিয়োগ সংক্রান্ত মেধা তালিকায় ৭৭ নম্বরে নাম রয়েছে তাঁর। কিন্তু, পরে পাবলিক সার্ভিস কমিশনের তরফে সমস্ত পদ পূরণ হয়ে গিয়েছে বলে বিজ্ঞপ্তি জারি হতেই মাথায় যেন আকাশ ভেঙে পড়ে অনুর। আর তার জেরেই রবিবার বেছে নেন আত্মহত্যার পথ। পুলিশ গিয়ে তাঁর বাড়ি থেকে মৃতদেহ উদ্ধার করার পাশাপাশি একটি সুইসাইড নোটও পেয়েছে। যেখানে চাকরি না পেয়ে ওই যুবক আত্মহত্যা করছেন এই কথার উল্লেখ রয়েছে।

[আরও পড়ুন: শিকেয় কোভিড বিধি, আদালতের নিষেধ সত্ত্বেও নিজামের শহরে বেরল মহরমের শোভাযাত্রা ]

এপ্রসঙ্গে ওই যুবকের এক আত্মীয় বলেন, ‘সরকারি চাকরি পাওয়ার জন্য খুব পরিশ্রম করেছিল অনু। আফগারি দপ্তরের আধিকারিকদের নিয়োগ সংক্রান্ত মেধা তালিকায় ৭৭ নম্বরে নামও ছিল। কিন্তু, পিএসসি সেই তালিকা বাতিল করতেই অবসাদগ্রস্ত হয়ে পড়ে। কারও সঙ্গে কথা বলছিল না। খাওয়াদাওয়া বন্ধ করে একা একা অন্ধকারে বসে থাকছিল। আচমকা রবিবার আত্মহননের পথ বেছে নেয়।’

এদিকে এই ঘটনার কথা প্রকাশ্যে আসার পরেই রাজ্যজুড়ে বিক্ষোভ দেখাতে থাকেন কংগ্রেস, বিজেপি ও ইন্ডিয়ান মুসলিম লিগের ছাত্র সংগঠনের সদস্যরা। কিছু কিছু জায়গায় হিংসাত্মক ঘটনাও ঘটে। কেরলের বামপন্থী সরকারের বিরুদ্ধে তোপ দেগে কোঝিকোড় জেলায় পিএসসির চেয়ারম্যানের নামে মামলাও দায়ের করেন বিজেপির রাজ্য সভাপতি।

যদিও এই বিষয়ে কমিশনের কিছু করার নেই বলে জানানো হয়েছে। কমিশনের সদস্যদের দাবি, ওই যুবকের মৃত্যুর ঘটনা অত্যন্ত দুর্ভাগ্যজনক। তবে এতে কমিশনের কোনও ভুল নেই। মেধা তালিকায় থাকা ৬৬ জন চাকরি পাওয়ার পরেই শূন্যপদগুলি পূরণ হয়ে যায়। তাই তালিকাটি বাতিল করে দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: এবার উত্তরপ্রদেশের পুলিশ হেফাজতে যুবকের মৃত্যু, মারধরের অভিযোগ পরিবারের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে