৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

স্কুল খুলতেই ছড়াল আতঙ্ক, কেরলে করোনা আক্রান্ত ১৯২ পড়ুয়া ও ৭২ শিক্ষক

Published by: Sulaya Singha |    Posted: February 8, 2021 8:36 pm|    Updated: February 8, 2021 8:36 pm

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্কুল খুলতেই তীব্রতর হল করোনা আতঙ্ক। কেরলের (Kerala) দু’টি স্কুলে ১৯২ জন পড়ুয়া ও ৭২ জন স্টাফ কোভিড আক্রান্ত হওয়ায় উদ্বেগে অন্যান্য স্কুলের ছাত্রছাত্রীদের অভিভাবকরাও।

কেরলের স্বাস্থ্যদপ্তরের খবর অনুয়াযী, গত সপ্তাহে একটি স্কুলে পড়ুয়ারা করোনায় সংক্রমিত হওয়ার পরই প্রায় ৬০০ জনের করোনা টেস্ট করানো হয়েছিল। আর তাতেই মালাপ্পুরম জেলার মারাঞ্চেরি উচ্চমাধ্যমিক স্কুলে দেড়শো জন পড়ুয়ার শরীরে মিলেছে করোনার (Corona Virus) হদিশ। প্রত্যেকেই দশম শ্রেণির পড়ুয়া।  আগে যে স্কুলটির পড়ুয়ারা করোনা পজিটিভ হয়েছিল, তাদের থেকেই এই ছাত্রছাত্রীরা সংক্রমিত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। রবিবার ওই স্কুলেরই ৩৪ জন শিক্ষকের করোনা রিপোর্টও পজিটিভ আসে। এদিকে, ভানেরি উচ্চমাধ্যমিক স্কুলের ৩৯জন ছাত্রছাত্রী ও ৩৬ জন শিক্ষক কোভিড-১৯-এ আক্রান্ত। সংক্রমণ ঠেকাতে এবং স্যানিটাইজেশনের জন্য ইতিমধ্যেই স্কুল দুটি বন্ধ করে দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: বিজেপির চাপেই কি কৃষক বিক্ষোভ নিয়ে টুইট লতা-শচীনদের? তদন্তের নির্দেশ মহারাষ্ট্র সরকারের]

ওই জেলায় বাড়তে থাকা করোনা গ্রাফ স্বাভাবিকভাবেই উদ্বেগ বাড়িয়েছে অন্যান্য স্কুলের অভিভাবকদেরও। সেই কারণেই এবার থেকে কোভিডবিধি (COVID-19) আরও আঁটসাট করার নির্দেশ দেওয়া হয়েছে। প্রত্যেককে করোনার প্রোটোকল মেনে চলার নির্দেশও দিয়েছে স্বাস্থ্যদপ্তর। ছাত্রছাত্রীদের সর্বদা মাস্ক পরে থাকতে হবে। এছাড়াও স্কুলে প্রত্যেকের থার্মাল টেস্টিং করা ও সোশ্যাল ডিসট্যান্স মেনে চলা বাধ্যতামূলক। এর পাশাপাশি যে সমস্ত পড়ুয়ারা করোনা আক্রান্ত হয়েছে, তাদের অভিভাবকদেরও কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

বর্তমানে কেরলে করোনা অ্যাকটিভ রোগীর সংখ্যা ৬৭ হাজারেরও বেশি। মারণ ভাইরাসে প্রাণ হারিয়েছেন ৩,৮৬৭ জন। তবে এখনও পর্যন্ত করোনামুক্ত হয়ে উঠেছেন ৮ লক্ষ ৯৬ হাজার ৬৬৮ জন। তবে নিউ নর্মালে স্কুলে নতুন করে সংক্রমণ ছড়ানোয় চিন্তিত শিক্ষক মহল।

[আরও পড়ুন: তৃণমূলের শক্তিবৃদ্ধি, ৩০০ পরিবারের সদস্যদের নিয়ে ঘাসফুল শিবিরে যোগ বিজেপি নেতার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement