BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সুস্থতায় রেকর্ড, কেরলে গত ২৪ ঘণ্টায় কোভিডকে হারিয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৭১৬ জন

Published by: Sucheta Sengupta |    Posted: September 4, 2020 8:43 am|    Updated: September 5, 2020 8:38 am

An Images

আনলক ফোরেও (Unlock 4) দেশজুড়ে করোনা সংক্রমণের গ্রাফ  ঊর্ধ্বমুখীই। ভারতে আক্রান্ত ৩৯ লক্ষ ৩৬ হাজার  ৭৪৮ জন। মৃত্যু হয়েছে ৬৮ হাজার ৪৭২ জনের। রাজ্যে মোট আক্রান্ত ১,৭১,৬৮১ জন। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৩৩৯৪ জনের। করোনা সম্পর্কিত সমস্ত আপডেট:

রাত ১১.১২: কেরলে গত ২৪ ঘণ্টায় সুস্থতায় রেকর্ড। কোভিডকে হারিয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৭১৬ জন। 

রাত ১০.৫০: হিমাচল প্রদেশে গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংক্রমণ। আক্রান্ত হলেন ৬৬ জন।

রাত ১০.১৬: গোয়ায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯ হাজার ৮৬৩ জন।

রাত ৯.৩৬: মহারাষ্ট্র বিধানসভার স্পিকার নানা পাটোলে করোনা আক্রান্ত। 

রাত ৯.৩২: মহারাষ্ট্রে আক্রান্ত আরও ১৯,২১৮ জন। মৃত্যু হয়েছে ৩৭৮ জনের।

রাত ৯. ২০: গত ২৪ ঘণ্টায় মধ্যপ্রদেশে করোনায় আক্রান্ত ১৬৫৮ জন। মৃত্যু হয়েছে আরও ৩০ জনের।

রাত ৮. ২০: গত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্ত হলেন ২৯৭৮ জন। মৃত্যু হল ৫৮ জনের।

সন্ধে ৭. ৪৫: অন্ধ্রপ্রদেশে গত ২৪ ঘণ্টায় ১০ হাজার ৭৭৬ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৭৬ জনের।

সন্ধে ৭. ০৫: তামিলনাড়ুতে আক্রান্ত হলেন ৫,৯৭৬। নতুন করে মারা গিয়েছেন আরও ৭৯ জন। তবে ৬ হাজার ৩৩৪ সুস্থও হয়েছেন।

সন্ধে ৬. ৪৫:  ন্যাশনাল ডিফেন্স অ্যাকাডেমি ও নাভাল অ্যাকাডেমির পরীক্ষার জন্য ৪, ৫ ও ৬ সেপ্টেম্বর বিশেষ ট্রেন চালাবে মধ্য রেলওয়ে।

সন্ধে ৬. ৩৫: দিল্লিতে নতুন করে আক্রান্ত ২,৯১৪ জন, মৃত্যু হয়েছে ১৩ জনের। এর ফলে মোট আক্রান্ত ও মৃতের সংখ্যা দাঁড়াল ১,৬১,৮৬৫ ও ৪,৫১৩।

সন্ধে ৬. ১৫: করোনা আবহে সংসদের পর এবার বিধানসভায় বর্ষাকালীন অধিবেশনেও বাতিল প্রশ্নোত্তর পর্ব। বিধানসভার স্পিকার এই ঘোষণা করেছেন।

সন্ধে ৬.০০ হিমাচল প্রদেশে নতুন করে আক্রান্ত ৪২ জন।

বিকেল ৫. ৪৫: মণিপুরে নতুন করে আক্রান্ত ৯০ জন।

 

বিকেল ৫.৩০: করোনার সংক্রমণ ঠেকানোর জন্যই সংসদের বাদল অধিবেশন প্রশ্নোত্তর পর্ব রাখা হচ্ছে না। শীতকালীন অধিবেশনের সময় ফের পুরনো নিয়মে সবকিছু শুরু হতে পারে বলে জানাল লোকসভার সচিবালয়। এর বদলে প্রতিদিন সরকারের তরফে ১৬০ প্রশ্নের লিখিত উত্তর দেওয়া হবে।

বিকেল ৪.৫০: আক্রান্তের বাড়ির বাইরে হোম আইসোলেশন ও কোয়ারেন্টাইনের পোস্টার লাগানোর সিদ্ধান্ত বাতিল করল পাঞ্জাব সরকার। ইতিমধ্যে যেখানে লাগানো হয়েছে তা তুলে নেওয়া হবে বলেও জানাল।

বিকেল ৪.৩০: ১৪ দিন চিকিৎসাধীন থাকার পর বাইপাসের ধারে নামী বেসরকারি হাসপাতালে মারা গিয়েছিলেন এক আক্রান্ত। তাঁর পরিবারকে প্রায় ৪ লক্ষ টাকার বিল ধরায় হাসপাতাল। এর জেরে স্বাস্থ্য কমিশনের দ্বারস্থ হন মৃতের পরিবারের সদস্যরা। শুনানির পর মাত্র ১ লক্ষ ২০ হাজার টাকা হাসপাতাল খরচ দেওয়ার নির্দেশ দেয় কমিশন। তাও মাসিক কিস্তিতে দেওয়া যাবে বলে জানানো হয়েছে।

বিকেল ৪.২০:  রাজ্যের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান আগামী ৩০ তারিখ পর্যন্ত বন্ধ থাকবে বলে জানাল অসম সরকার। এই বিষয়ে একটি বিজ্ঞপ্তিও জারি করেছে তারা।

বিকেল ৪টে: ২০২১ সালের মাঝামাঝি সময়ের আগে করোনার ভ্যাকসিন ব্যাপক হারে দেওয়া যাবে না বলেই জানালেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার এক মুখপাত্র।

দুপুর ৩.৫০: ভারতে এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ৩০ লক্ষের বেশি। যাঁরা চিকিৎসাধীন রয়েছেন তাঁদের মধ্যে ০.৫ শতাংশ রোগী ভেন্টিলেটারে, ২ শতাংশ আইসিইউতে এব ৩.৫ শতাংশের কম মানুষ অক্সিজেন সাপোর্ট নিচ্ছেন বলে জানাল স্বাস্থ্যমন্ত্রক।

দুপুর ৩.২০: ভুয়ো রিপোর্ট তৈরি করার অভিযোগে দিল্লিতে গ্রেপ্তার হল এক চিকিৎসক-সহ তিনজন।

দুপুর ৩.১০: ৬ টি রাজ্যের JEE পরীক্ষা সংক্রান্ত মামলার আবেদন খারিজ করল সুপ্রিম কোর্ট।

দুপুর ২.৫০: এবার থেকে মাসের দ্বিতীয় ও চতুর্থ শনিবার বাদে অন্য শনিবারগুলিতে খোলা থাকবে পশ্চিমবঙ্গের ব্যাংকগুলি।

দুপুর ১.৫০: পুদুচেরিতে নতুন করে ৫৯১ জনের শরীরে করোনা সংক্রমণ, মৃত্যু হয়েছে ২০ জনের। এ নিয়ে সেখানে করোনা পজিটিভ ১৬,১৭২। মৃতের মোট সংখ্যা ২৮০।

দুপুর ১.৪১: জাপানে করোনা ‘ভ্যাকসিনের’ প্রথম ও দ্বিতীয় পর্যায়ের পরীক্ষামূলক প্রয়োগ শুরু করল অক্সফোর্ডের সঙ্গে গাঁটছড়া বেঁধে কাজ করা ওষুধ প্রস্তুতকারী সংস্থা অ্যাস্ট্রাজেনেকা।

দুপুর ১.০৩: হিমাচল প্রদেশে নতুন করে ৪৫ জন করোনা আক্রান্ত, এ নিয়ে মোট করোনা পজিটিভ ৬৬৬০ জন। পরিসংখ্যান রাজ্য স্বাস্থ্যদপ্তরের বুলেটিনে।

 

দুপুর ১২: দশম ও দ্বাদশ শ্রেণির কম্পার্টমেন্ট পাওয়া ছাত্রছাত্রীদের জন্য সেপ্টেম্বরেই ফের পরীক্ষার আয়োজন করতে আগ্রহী CBSE, সুপ্রিম কোর্টে আরজি বোর্ডের। কোভিড পরিস্থিতিতে পরীক্ষা না নিয়ে ইন্টারনাল অ্যাসেসমেন্টের ভিত্তিতে এ বছর প্রকাশিত হয়েছিল ফলাফল।

বেলা ১১.০২: দেশ ভ্যাকসিনের জন্য তৈরি নয়, এমনই আশঙ্কা মার্কিন মুলুকের স্বাস্থ্যকর্মীদের। 

সকাল ১০.৩০: এবার করোনায় আক্রান্ত অ্যাটলেটিকো মাদ্রিদের ফুটবলার দিয়েগো কোস্তা এবং আরিয়াস। দু’‌জনেই রয়েছেন আইসোলেশনে। টুইট করে জানাল ক্লাব কর্তৃপক্ষ।

সকাল ৯. ৪৬: স্বস্তি নেই দেশের করোনা সংক্রমণের হারে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৮৩,৩৪১ জনের সংক্রমণ। মৃত্যু হয়েছে ১০৯৬ জনের। পরিসংখ্যান স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিনে।

সকাল ৯.৪০: তেলেঙ্গানায় নতুন করে করোনায় আক্রান্ত ২৪৭৮ জন, মৃত্যু হয়েছে ১০ জনের।

সকাল ৯: কেষ্টপুরে অমানবিক ঘটনা। প্রতিবেশীর পরিবারের ২ জন কোভিড আক্রান্ত হওয়ায় ফ্ল্যাটে তালা লাগিয়ে দিলেন আরেক প্রতিবেশী। পুলিশকে ডেকে তালা খোলালেন গৃহকর্তা। করোনা নিয়ে সামাজিক সংস্কারের লজ্জাজনক ছবি খাস কলকাতায়।

সকাল ৮.৩০: রাজস্থানের বিজেপি সভাপতি সতীশ পুনিয়া করোনা পজিটিভ। উপসর্গহীন হওয়ায় তিনি হোম আইসোলেশনেই রয়েছেন।

সকাল ৮.১১: দ্রুতই তৈরি হবে করোনা ভ্যাকসিন এবং তাতেই কাবু করা সম্ভব মহামারীকে। ছোটদের এক অনুষ্ঠানে নিয়ে আত্মবিশ্বাসী সুর নরওয়ের প্রধানমন্ত্রী এরনা সোলবার্গের। 

সকাল ৮: আনলক ফোরে খুলে গেল তারকেশ্বরের মন্দির। স্বাস্থ্যবিধি মেনে সকাল থেকে শুরু পুজো দেওয়ার কাজ। গর্ভগৃহে প্রবেশ আপাতত নিষিদ্ধ। সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত খোলা থাকবে মন্দির।

সকাল ৭.৪৩: ব্রাজিলে করোনা আক্রান্ত ৪০ লক্ষেরও বেশি, মৃত্যু হয়েছে ১ লক্ষ ২৪ হাজার ৬০০ জনের। বিশ্বের করোনা মানচিত্রে এখনও ব্রাজিলের স্থান দ্বিতীয়, আমেরিকার পরই। প্রেসিডেন্ট বলসোনারো মনে করেন, ভ্যাকসিন এলেও টিকাকরণ আবশ্যক নয়।

সকাল ৭.৩০: কলকাতা মেট্রো কবে থেকে চালু হচ্ছে? তার চূড়ান্ত দিনক্ষণ স্থির করতে আজ ফের রাজ্যের সঙ্গে বৈঠকে মেট্রো কর্তৃপক্ষ। ১৪ অথবা ১৫ তারিখ থেকে চালু হতে পারে পাতাল পরিবহণ। তার আগে ১৩ সেপ্টেম্বর NEET পরীক্ষার্থীদের জন্য পরীক্ষামূলকভাবে চালানো হতে পারে মেট্রো।

সকাল ৭: তামিলনাড়ুর তিরুচিরাপল্লিতেই শুধুমাত্র নতুন করে করোনা আক্রান্ত ১১৪ জন। এই শহরে ৯০০রও বেশি করোনা রোগীর চিকিৎসা চলছে। কেউ কেউ রয়েছেন হোম আইসোলেশনেও। জানাল রাজ্যের স্বাস্থ্যদপ্তর।

সকাল ৬.৪০: ৭ তারিখ থেকে দেশজুড়ে মেট্রো পরিষেবা ফের সচল করার প্রস্তুতি। লখনউয়ে মেট্রো স্টেশনগুলিতে চলছে স্যানিটাইজেশনের কাজ।

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement