BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিধানসভার মূল ফটকে খলিস্তানের পতাকা, পাঁচিলে স্লোগান, চাঞ্চল্য হিমাচল প্রদেশে

Published by: Kishore Ghosh |    Posted: May 8, 2022 1:06 pm|    Updated: May 8, 2022 2:45 pm

Khalistan flags, slogan in Himachal Pradesh Assembly gate | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হিমাচল প্রদেশ বিধানসভার (Himachal Pradesh Legislative Assembly) মূল ফটক ও পাঁচিলে খলিস্তানের পতাকা (Khalistan Flags) মিলল। পাঁচিলের আরও বেশ কিছু জায়গায় দেখা গেল খলিস্তানপন্থী স্লোগান লেখা রয়েছে। রবিবার সকালের এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে ধর্মশালায় (Dharamshala)। ঘটনার তদন্তে নেমেছে হিমাচল পুলিশ। অজ্ঞাতনামা অপরাধীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এদিকে টুইট করে ঘটনার নিন্দা করেছেন হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর (Jairam Thakur)। 

এদিন সকালে কাংড়া পুলিশের কাছে বিধানসভা ভবনে খলিস্তানের পতাকা টাঙানো রয়েছে বলে খবর আসে। পরে যে ঘটনার কথা স্বীকার করেছেন জেলা প্রশাসক নিপুণ জিন্দালও। তিনি জানিয়েছেন, অপরাধীদের শনাক্ত করতে সিসিটিভি ফুটেজ (CCTV Footage) খতিয়ে দেখা হচ্ছে। নিপুণ বলেন, “দুষ্কৃতীরা বিধানসভা ভবনের মূল ফটকে পাঁচ থেকে ছয়টি খলিস্তানের পতাকা টাঙিয়ে দিয়ে যায়। এইসঙ্গে পাঁচিলের গায়ে খলিস্তানপন্থী স্লোগান লিখে গিয়েছে।” জানা গিয়েছে, প্রশাসনের তরফে ইতিমধ্যে ওই পতাকা সরিয়ে ফেলা হয়েছে। পাশাপাশি বিধানসভা ভবনের দেওয়াল থেকে স্লোগানগুলিও মুছে ফেলা হয়েছে। পুলিশের ধারণা, পাঞ্জাব থেকে আসা কিছু পর্যটক এই কাজ করে থাকতে পারে।

[আরও পড়ুন: একটির দামে দু’টি LPG সিলিন্ডার হত কংগ্রেস জমানায়! পরিসংখ্যান তুলে মোদিকে তোপ রাহুলের]

ঘটনার নিন্দায় সরব হয়েছেন হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর। এই বিষয়ে টুইট করেন তিনি। লেখেন, “বিধানসভা ভবনে এভাবে খলিস্তানের পতাকা লাগানোর মতো কাপুরুষোচিত কাজের নিন্দা করছি। এখনও পর্যন্ত শুধুমাত্র শীতকালীন অধিবেশন সম্পন্ন হয়েছে। ফলে আরও বেশি নিরাপত্তার প্রয়োজন রয়েছে বিধানসভা চত্বরে। যা ঘটেছে সেই বিষয়ে তদন্ত হবে এবং কঠোর ব্যবস্থা নেওয়া হবে।”

[আরও পড়ুন: অসংখ্য হিন্দু দেবদেবীর মূর্তি আছে তাজমহলে! পরীক্ষার দাবিতে আদালতে বিজেপি নেতা]

বেশ কয়েকটি সংবাদ মাধ্যম সূত্রে জানা গিয়েছে, গত ২৬ এপ্রিল গোয়েন্দা বিভাগ জানিয়ে ছিল খলিস্তানপন্থীরা এমন কাণ্ড করতে পারে। গোয়েন্দাদের ওই সতর্কবার্তায় আরও দাবি করা হয়, শিখ ফর জাস্টিস প্রধান গুরুপতবন্ত সিং পান্নু (Gurupatwant Singh Pannu) হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রীর উদ্দেশে একটি চিঠিতে জানিয়েছিলেন, শিমলায় ও ভিন্দ্রাওয়ালায় খলিস্তানের পতাকা উত্তোলন করা হবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে