BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ২৬ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘মোহালির মতো হামলা হতে পারে হিমাচলেও’, অডিও বার্তায় হুমকি খলিস্তানি সংগঠনের

Published by: Tiyasha Sarkar |    Posted: May 10, 2022 2:26 pm|    Updated: May 10, 2022 2:26 pm

Khalistani terrorist warn Himachal Chief Minister amidst Punjab attack | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাঞ্জাব (Punjab) পুলিশের গোয়েন্দা দপ্তরে বিস্ফোরণের পরেই হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুরকে হুমকি দিল খলিস্তানিরা। একটি অডিও বার্তা দিয়ে জানান হয়েছে, হিমাচল (Himachal Pradesh) পুলিশের সদর দপ্তরে এই আক্রমণ হতে পারত। খলিস্তানি সংগঠন শিখস ফর জাস্টিসের তরফে এই হুমকি দিয়ে বলা হয়েছে, মোহালির ঘটনা থেকে শিক্ষা নেওয়া উচিত হিমাচলের মুখ্যমন্ত্রীর।

জানা গিয়েছে, শিখস ফর জাস্টিসের জেনারেল কাউন্সেল গুরুপতবন্ত সিং পান্নুন একটি অডিও মেসেজের মাধ্যমে বলেছেন, “সিমলায় পুলিশের সদর দপ্তরেও এই আক্রমণ হতে পারত। শিখদের যেন বিরক্ত করা না হয়। তাহলে শিখরা হিংসাত্মক পথ বেছে নিতে বাধ্য হবে। মোহালির ঘটনা থেকে শিক্ষা নেওয়া দরকার হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রীর।” আগামী ৬ জুন হিমাচলে নির্বাচন রয়েছে। সেই সময়েই গণভোট করতে হবে, এমন বার্তাও দিয়েছে শিখস ফর জাস্টিস। এছাড়াও হিমাচল বিধানসভার মূল ফটকে খলিস্তানি (Khalistan) পতাকা লাগানোর দায়ও স্বীকার করেছে এই সংগঠন।

[আরও পড়ুন: বিয়ের নিমন্ত্রণ করতে বেরিয়ে অপহৃত, লাগাতার ধর্ষণের পর বিক্রি করা হল উত্তরপ্রদেশের তরুণীকে!]

প্রসঙ্গত, গতকালই মোহালিতে পাঞ্জাব পুলিশের গোয়েন্দা দপ্তরে বিস্ফোরণ হয়েছে। জঙ্গি হামলার আশঙ্কায় আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। পরিস্থিতি খতিয়ে দেখতে নিজের বাসভবনে জরুরি বৈঠক ডেকেছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান। ইতিমধ্যেই তদন্ত শুরু হয়ে গিয়েছে। বেশ কয়েকজনকে এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে আটক করা হয়েছে বলে জানিয়েছে পাঞ্জাব পুলিশ।

এই ঘটনায় পাঞ্জাবের শাসকদল আম আদমি পার্টির বিরুদ্ধে তোপ দেগেছেন অকালি দলের নেতা সুখবীর সিং বাদল। তাঁর অভিযোগ, মুখ্যমন্ত্রী ভগবন্ত মানের শাসনে রাজ্যে আইনশৃঙ্খলা ব্যবস্থা ভেঙে পড়েছে। টুইটারে তিনি লেখেন, “পাঞ্জাব পুলিশের গোয়েন্দা দপ্তরে বিস্ফোরণের ঘটনায় আমি হতবাক। এতেই স্পষ্ট যে পাঞ্জাবে আইনশৃঙ্খলা ব্যবস্থা ভেঙে পড়েছে।” এই হামলার নিন্দা করেছেন আম আদমি পার্টির প্রধান তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

[আরও পড়ুন: পুলিৎজার পেলেন তালিবানের হাতে খুন হওয়া ভারতীয় সাংবাদিক দানিশ সিদ্দিকি

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে