৩১ ভাদ্র  ১৪২৬  বুধবার ১৮ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

অর্ণব আইচ: জঙ্গিদমন অভিযানে ফের বড়সড় সাফল্য পেল কলকাতা পুলিশ। এবার চেন্নাই থেকে এক সন্দেহভাজন জেএমবি জঙ্গিকে গ্রেপ্তার করল এসটিএফ (স্পেশ্যাল টাস্ক ফোর্স)। ধৃত জঙ্গির নাম আসাদুল্লা রাজা। ধৃত জঙ্গি বুদ্ধগয়া বিস্ফোরণের সঙ্গে জড়িত ছিল বলে সন্দেহ।

[আরও পড়ুন: ইটাহার ও লালগোলায় জেএমবির নয়া মডিউল! ইজাজকে জেরায় মিলল চাঞ্চল্যকর তথ্য]

পুলিশ সূত্রে খবর, গোয়েন্দাদের খবরের ভিত্তিতে চেন্নাই শহরে অভিযান চালান এসটিএফ-এর আধিকারিকরা। তখনই পাকড়াও করা হয় আসাদুল্লা রাজাকে। ধৃত ব্যক্তি বাংলাদেশি জঙ্গি সংগঠন জেএমবির শীর্ষ নেতা বলেই মনে করা হচ্ছে। বুদ্ধগয়া বিস্ফোরণে রাজার হাত থাকতে পারে বলেও মনে করছেন তদন্তকারীরা। আপাতত ওই সন্দেহভাজনকে জেরা করা হচ্ছে। ধৃত জঙ্গি জেএমবির শীর্ষ নেতা সালাউদ্দিনের ঘনিষ্ঠ। ট্রানজিট রিমান্ডে তাকে কলকাতা নিয়ে আসা হবে বলে খবর।

উল্লেখ্য, খাগড়াগড় বিস্ফোরণকাণ্ডের মাস্টারমাইন্ড বোমারু মিজান ওরফে কওসর গ্রেপ্তার হওয়ার পর থেকেই এসটিএফ-এর সক্রিয়তা বেড়েছিল। রাজ্যের আনাচকানাচে ও বাইরে জাল বিছিয়ে থাকা জামাত জঙ্গিদের খোঁজে নানা জায়গায় তল্লাশি চালাতে শুরু করে কলকাতা পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্স। সাফল্যও মিলেছে। একে একে জেএমবির একাধিক সদস্যকে গ্রেপ্তারও করে এসটিএফ। কয়েকদিন আগেই গয়া থেকে গ্রেপ্তার করা হয় জেএমবির ভারতের প্রধান মহম্মদ ইজাজকে। এরপর তার থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে গত সোমবার সকালে কলকাতার ইস্ট ক্যানাল রোডে হানা দিয়ে আবুল কাশেম  নামে এক যুবককে গ্রেপ্তার করে কলকাতা পুলিশের এসটিএফ। ওই যুবককে জিজ্ঞাসাবাদ করে পাওয়া তথ্যের ভিত্তিতেই মালদহে হানা দিয়ে আগেই দুই জঙ্গিকে গ্রেপ্তার করা হয়েছিল।         

[আরও পড়ুন: বুদ্ধ মন্দির উড়িয়ে দেওয়ার ছক কষেছিল ইজাজ, জেরায় স্বীকার জেএমবি প্রধানের]           

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং