BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৮  রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

উত্তরপ্রদেশের উন্নয়নের বিজ্ঞাপনে কলকাতার উড়ালপুলের ছবি, যোগীকে তুলোধোনা তৃণমূলের

Published by: Paramita Paul |    Posted: September 12, 2021 12:14 pm|    Updated: September 14, 2021 4:49 pm

Kolkata's Maa Flyover's picture on Yogi Adityanath's advertisement
ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: হায় রে উত্তরপ্রদেশ! যোগীরাজ্যের উন্নয়নের বিজ্ঞাপনে কলকাতার ছবি। যোগী আদিত্যনাথের পায়ের কাছে জ্বলজ্বল করছে কলকাতার উড়ালপুলের (Kolkata’s Maa Flyover) ছবি। সঙ্গে লেখা, ‘ট্রান্সফরমিং উত্তরপ্রদেশ আন্ডার যোগী আদিত্যনাথ ‘ অর্থাৎ যোগীর নেতৃত্বে কীভাবে বদলে গিয়েছে উত্তরপ্রদেশ, তারই ব্যাখ্যা রয়েছে ওই বিজ্ঞাপনে।
 
জাতীয়স্তরের সংবাদপত্রে প্রকাশিত হওয়া এই বিজ্ঞাপন ঘিরে বিতর্ক তুঙ্গে। আর স্বাভাবিকভাবেই এই ইস্যুতে বিজেপিকে খোঁচা দিতে ছাড়েননি তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) -সহ তৃণমূল নেতৃত্ব। তাঁর কথায়, “বিজেপির সবচেয়ে শক্তঘাঁটি উত্তরপ্রদেশেই মুখ থুবড়ে পড়েছে ডাবল ইঞ্জিন সরকার। এবার সেটা প্রকাশ্যে চলে এল।”
 

[আরও পড়ুন: কর্ণাটকের বিজেপি সরকারের বিরুদ্ধে মন্দির ভেঙে গুঁড়িয়ে দেওয়ার অভিযোগ, প্রতিবাদে সরব কংগ্রেস]

Kolkata's Flyover Controversy
কলকাতার মা উড়ালপুল। ফাইল ছবি
বছর ঘুরলেই উত্তরপ্রদেশে ((Uttar Pradesh) বিধানসভা ভোট। ২০২৪ সালের লোকসভা ভোটের আগে বিজেপির (BJP)  লিটমাস টেস্টও বটে। অথচ একাধিক কারণে সে রাজ্যে বেজায় চাপে যোগী আদিত্যনাথ নেতৃত্বাধীন সরকার। সরকারের ভাবমূর্তি উজ্জ্বল করতে সে রাজ্যের উন্নয়নে কী কী কাজ হয়েছে, তার বিজ্ঞাপন দিচ্ছে বিজেপি সরকার। রবিবার ইংরেজি ভাষায় মুদ্রিত এক সংবাদপত্রে ‘ট্রান্সফরমিং উত্তরপ্রদেশ’ শীর্ষক একটি বিজ্ঞাপন প্রকাশিত হয়। সেই বিজ্ঞাপন দেখে সকলের চক্ষু চড়কগাছ।
 
Kolkata's Flyover
এই সেই বিতর্কিত বিজ্ঞাপন।

বিজ্ঞাপনে দেখা গিয়েছে, যোগী আদিত্যনাথের সঙ্গে ছবি রয়েছে কলকাতার ‘মা’ উড়ালপুলের (Kolkata’s Maa Flyover)। রয়েছে কলকাতার একাধিক অভিজাত আবাসনের ছবি। সেই উড়ালপুলে কলকাতার ‘ট্রেডমার্ক’ হলুদ ট্যাক্সি চলতেও দেখা গিয়েছে। বিজ্ঞাপনের উপরে লেখা ‘ট্রান্সফরমিং উত্তরপ্রদেশ আন্ডার যোগী আদিত্যনাথ’। বিজ্ঞাপনটি চোখে পড়তেই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে তুলোধোনা করেছে তৃণমূল। 

[আরও পড়ুন: কাজের ফাঁকে বারবার কফির আবদার! স্বামীর ‘ওয়ার্ক ফ্রম হোম’ বন্ধের দাবিতে বসকে চিঠি স্ত্রীর]

একা অভিষেক বন্দ্যোপাধ্যায় নয়, বিজেপির ‘মিথ্যাচার’কে খোঁচা দিয়েছেন মুকুল রায়, কুণাল ঘোষ, সাংসদ মিমি চক্রবর্তী-সহ একাধিক তৃণমূল নেতা। তাঁদের কথায়, “বাংলায় উন্নয়ন হয়নি বলে দাবি করে বিজেপি। অথচ বিজেপিশাসিত রাজ্যের উন্নয়ন বোঝাতে এ রাজ্যের ছবিকেই হাতিয়ার করে তারা। এতেই প্রমাণিত হল যে গোটা দেশে উন্নয়নের সঠিক মডেল হল বাংলা।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×