BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  সোমবার ৪ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অবতরণের সময় কেরলে ভেঙে দু’টুকরো এয়ার ইন্ডিয়ার বিমান, মৃত পাইলট-সহ অন্তত ১৫ যাত্রী

Published by: Monishankar Choudhury |    Posted: August 7, 2020 9:19 pm|    Updated: August 8, 2020 11:52 am

Kozhikode: Air India Express flight skids off runway, splits into two

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভয়াবহ দুর্ঘটনার শিকার এয়ার ইন্ডিয়ার (Air India Express AXB1344) যাত্রীবাহী বিমান। শুক্রবার, কেরলের কোঝিকোড় আন্তর্জাতিক বিমানবন্দরে নামার সময় ভেঙে দু’টুকরো হয়ে যায় Boeing 737 এক্সপ্রেস বিমানটি। এই ঘটনায় পাইলট-সহ অন্তত ১৫ জনের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা উদ্ধারকারী দলের।

জানা গিয়েছে, দুবাই থেকে কেরলের কোঝিকোড় আন্তর্জাতিক বিমানবন্দরে ১৯১ জন যাত্রী নিয়ে ল্যান্ড করার সময়ই ঘটে দুর্ঘটনা। প্রচণ্ড গতি ও তুমুল বৃষ্টির জেরে নিয়ন্ত্রণ হারিয়ে রানওয়ে ছাড়িয়ে অনেকটা এগিয়ে গিয়ে মাটিতে আছড়ে পড়ে IX 1344 নম্বরের বিমানটি। সঙ্গে সঙ্গে দু’টুকরো হয়ে যায় সেটি। ঘটনায় অনেক যাত্রীই গুরুতর আহত হয়েছেন বলে জানা গিয়েছে।

এই ঘটনায় ইতিমধ্যে টুইট করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি জানিয়েছেন, জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীকে দ্রুত গতিতে উদ্ধারকাজ শুরু করার নির্দেশ দেওয়া হয়েছে। তিনি জানিয়েছেন, জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীকে দ্রুত গতিতে উদ্ধারকাজ শুরু করার নির্দেশ দেয় হয়েছে। এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন বিদেশমন্ত্রী এস জয়শংকর ও কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। এদিকে, যাত্রীদের পরিজনদের জন্য হেল্পলাইন নম্বর জারি করেছে প্রশাসন। 0495 – 2376901 নম্বরে ফোন করে খোঁজ নিতে পারবেন দুর্ঘটনাগ্রস্ত বিমানটিতে সওয়ার যাত্রীদের আত্মীয়রা।

[আরও পড়ুন: ভূমিপুজোর পর প্রধান পুরোহিত প্রধানমন্ত্রীর কাছে দক্ষিণায় কী চেয়েছিলেন জানেন?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে