Advertisement
Advertisement
Kulgam Encounter

ভূস্বর্গে বড় সাফল্য, ভারতীয় সেনার এনকাউন্টারে খতম পাঁচ লস্কর জঙ্গি

অভিযান এখনও চলছে বলেই খবর।

Kulgam Encounter: Three Lashkar-e-Taiba terrorists killed in encounter | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:November 17, 2023 11:14 am
  • Updated:November 17, 2023 12:05 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভূস্বর্গে ফের বড়সড় সাফল্য পেল ভারতীয় সেনা। জওয়ানদের এনকাউন্টারে নিকেশ পাঁচ লস্কর জঙ্গি।

দুদিন ধরে জম্মু ও কাশ্মীরের কুলগাম জেলার সামনো এলাকায় ভারতীয় সেনার ৩৪ রাষ্ট্রীয় রাইফেলস, ৯ আধাসামরিক বাহিনী, পুলিশ এবং সিআরপিএফ একযোগে জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই চালাচ্ছে। তাই সেই অভিযানেই সেনার পালটা গুলিতে এখনও পর্যন্ত খতম হয়েছে পাঁচ জঙ্গি। তবে অভিযান এখনও চলছে বলেই খবর।

Advertisement

[আরও পড়ুন: ‘দায় নিতে হবে পুলিশমন্ত্রীকেই’, আমডাঙায় তৃণমূল পঞ্চায়েত প্রধান খুনে সরব দিলীপ]

সামনো গ্রামের বিভিন্ন বাড়িতে জঙ্গিরা লুকিয়ে আছে। গোপন সূত্রে খবর পেয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় তল্লাশি অভিযান শুরু করে সেনা ও পুলিশ। সন্দেহজনক বাড়িগুলির দিকে এগিয়ে যেতেই গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পালটা গুলি চালায় নিরাপত্তা বাহিনীও। রাতে গুলির লড়াই থেমে যায়। কিন্তু শুক্রবার দিনের আলো ফুটতেই আবারও শুরু হয় অভিযান। আর তারপরই খতম তিন জঙ্গি। তবে আরও কয়েকজনের লুকিয়ে থাকার আশঙ্কা করা হচ্ছে।

গত সপ্তাহেই উপত্যকার সোপিয়ানে সেনা ও কাশ্মীর পুলিশের যৌথ অভিযানে খতম হয়েছিল এক জঙ্গি। গত বৃহস্পতিবার গভীর রাতে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে মৃত্যু হয় ওই সন্ত্রাসবাদীর। উদ্ধার হয় প্রচুর পরিমাণ অস্ত্র। অন্যদিকে রামগড় সেক্টরে পাক সেনার গোলাবর্ষণে আহত হয়েছিলেন সীমান্তরক্ষী (BSF) বাহিনীর এক জওয়ান।

[আরও পড়ুন: হামাস-ইজরায়েল যুদ্ধে প্রাণ হারাচ্ছে সাধারণ মানুষ, ধিক্কার মোদির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ