BREAKING NEWS

২২ বৈশাখ  ১৪২৮  বৃহস্পতিবার ৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

বাড়ছে করোনার প্রকোপ, ‘প্রতীকী কুম্ভমেলা’ পালনের আরজি প্রধানমন্ত্রী মোদির

Published by: Monishankar Choudhury |    Posted: April 17, 2021 9:44 am|    Updated: April 17, 2021 12:41 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে আছড়ে পড়েছে করোনার দ্বিতীয় ঢেউ। লাগাতার বাড়ছে আক্রান্তের সংখ্যা। রূপ বদলে আরও ভয়াবহ হয়ে গিয়েছে মারণ ভাইরাসটি। এহেন উদ্বেগজনক পরিস্থিতিতে সংক্রমণের গতি শ্লথ করতে ‘প্রতীকী কুম্ভমেলা’ পালনের আরজি জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)।

[আরও পড়ুন: রোজা ভেঙে প্লাজমা দান, ২ হিন্দু মহিলার প্রাণ বাঁচাতে এগিয়ে এলেন মুসলিম যুবক]

শনিবার নিজের টুইটার হ্যান্ডেলে প্রধানমন্ত্রী মোদি লেখেন, “দুটো শাহী স্নান হয়ে গিয়েছে। এবার আমার প্রার্থনা যে করোনা মহামারীর কথা মাথায় রেখে প্রতীকী কুম্ভমেলা পালন করা হোক। এর ফলে এই সংকটের সঙ্গে লড়াই করার শক্তি পাওয়া যাবে।” নিজের টুইটারে প্রধানমন্ত্রী আরও লেখেন, “আচার্য মহামণ্ডলেশ্বর পূজ্য স্বামী অবধেশানন্দ গিরিজির সঙ্গে আজ ফোনে কথা বলেছি। সমস্ত সন্তদের স্বাস্থ্যের খোঁজ নিয়েছি। প্রশাসনের সঙ্গে সন্ন্যাসীরা সহযোগিতা করছেন। এর জন্য আমি তাঁদের ধন্যবাদ জানিয়েছি।” উল্লেখ্য, এই টুইটের কিছু আগেই আরও রকটি টুইটে পশ্চিমবঙ্গে ভোটারদের বিপুল সংখ্যায় ভোট দেওয়ার আরজি জানান প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, সংক্রমণ রুখতে জমায়েতে বারবার রাশ টানার কথা বলছেন বিশেষজ্ঞরা। এহেন পরিস্থিতিতেই উত্তরাখণ্ডের হরিদ্বারে চলছে কুম্ভমেলা (Kumbh Mela)। সেখানে বেশ কয়েকজন সন্ন্যাসীর শরীরে কোভিডের লক্ষণ দেখা দিয়েছে। ফলে কুম্ভমেলা ত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছে নিরঞ্জনি আখড়া ও তপোনিধি শ্রী আনন্দ আখড়া। এদিকে, অখিল ভারতীয় আখড়া পরিষদের সভাপতি নরেন্দ্র গিরি মহারাজও করোনা আক্রান্ত হয়ে আপাতত এইমসে চিকিৎসাধীন। গত এপ্রিল মাসের ১৩ তারিখ মধ্যপ্রদেশের মহা নির্বাণী আখড়ার মহামণ্ডলেশ্বর স্বামী কপিল দেবের করোনাত মৃত্যু হয়েছে। সব মিলিয়ে সন্তদের মধ্যেও দ্রুত ছড়িয়ে পড়ছে এই ভাইরাস।

[আরও পড়ুন: স্টেশন থেকে দৌড়ে পালাচ্ছেন শয়ে শয়ে যাত্রী, জানেন আসল কারণ?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement