Advertisement
Advertisement
Kuwait Fire

কুয়েতের ‘জতুগৃহ’ আবাসনের মালিক ভারতীয়! গ্রেপ্তার করতে নির্দেশ উপ প্রধানমন্ত্রীর

এই অগ্নিকাণ্ডে এখনও পর্যন্ত ৪১ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে ৪০ জনই ভারতীয়।

Kuwait Fire: Deputy pm of the country calls for the arrest of flat owner
Published by: Anwesha Adhikary
  • Posted:June 13, 2024 12:36 am
  • Updated:June 13, 2024 5:29 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কুয়েতের (Kuwait Fire) আবাসনে আগুন লাগার ঘটনায় চাঞ্চল্যকর মোড়! জানা গিয়েছে, এক মালয়লি ব্যবসায়ীর অধীনস্থ সংস্থা ওই আবাসনটি ভাড়া নিয়েছিল। সেখানে খুব কম জায়গার মধ্যে রাখা হত ভারত থেকে কাজ করতে আসা শ্রমিকদের। ইতিমধ্যেই ওই ব্যবসায়ীকে গ্রেপ্তার করতে নির্দেশ দিয়েছেন কুয়েতের উপ প্রধানমন্ত্রী। অন্যদিকে, কুয়েতের পরিস্থিতি নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক ডেকেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

দক্ষিণ কুয়েতের মানগাফ শহরে এদিন স্থানীয় সময় ভোর ছটা নাগাদ একটি আবাসনে আগুন লাগে। বিভিন্ন দেশ থেকে সেদেশে কাজ করতে যাওয়া নির্মাণ শ্রমিকরা ওই আবাসনে থাকতেন। একসঙ্গে প্রায় ১৯৫ জন ছিলেন সেখানে। শেষ পাওয়া খবর মোতাবেক, এই অগ্নিকাণ্ডে এখনও পর্যন্ত ৪১ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে ৪০ জনই ভারতীয়। এই ঘটনায় আহতের সংখ্যা ৫০। ফলে হতাহতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা করা হচ্ছে।

Advertisement

এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বুধবার সন্ধ্যায় উচ্চপর্যায়ের বৈঠকে বসেন তিনি। এহেন পরিস্থিতিতে মুখ খুলেছেন কুয়েতের উপপ্রধানমন্ত্রী শেখ ফাহাদ আল ইউসুফ আল সাবাহ। তিনি জানান, ভয়াবহ অগ্নিকাণ্ডটি ঘটেছে আবাসন মালিকের অত্যন্ত লোভের কারণে। অভিযোগের আঙুল উঠেছে মালয়লি ব্যবসায়ী কেজি আব্রাহামের দিকে। তাঁর অধীনস্থ সংস্থা এনবিটিসি গ্রুপের তরফেও ওই আবাসনটি ভাড়া নেওয়া হয়েছিল।

Advertisement

উপপ্রধানমন্ত্রী জানিয়েছেন, আব্রাহামকে গ্রেপ্তার করতে পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়াও বেআইনিভাবে তৈরি সমস্ত আবাসনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ