BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘ভারতীয় মুদ্রায় ধনদেবীর ছবি সুদিন ফেরাতে পারে’, পরামর্শ সুব্রহ্মণ্যম স্বামীর

Published by: Paramita Paul |    Posted: January 16, 2020 9:34 am|    Updated: January 16, 2020 9:34 am

Lakshmi on notes may improve condition of rupee: Subramanian Swamy

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় অর্থনীতির হাল ফেরাতে ধনসম্পদের দেবী লক্ষ্মীর উপরই ভরসা রাখছেন  সুব্রহ্মণ্যম স্বামী। রাজ্যসভার এ বিজেপি সাংসদের কথায়, ভারতীয় নোটে লক্ষ্মীদেবীর ছবি ছাপা হলেই দেশে ফিরতে পারে সুদিন। তাঁর এহেন আলটপকা মন্তব্যে ফের বিতর্ক তৈরি হয়েছে।  

নরেন্দ্র মোদি নেতৃত্বাধীন সরকার দ্বিতীয়বার দিল্লির মসনদে ফেরার পর থেকেই ভারতীয় অর্থনীতির বেহাল দশা। একদিকে মূল্যবৃদ্ধি নিয়ে আমজনতার নাভিশ্বাস উঠেছে। তো অন্যদিকে উৎপাদন ক্ষেত্রে মন্দা। চাকরির বাজারও শোচনীয়। নতুন কর্মসংস্থান তোর দূরাস্ত, চাকরিও হারাচ্ছেন অসংখ্য মানুষ। সরকারের তরফে চেষ্টা করেও কোনও লাভ হচ্ছে না। আগামী অর্থবর্ষের বাজেট পেশের আগে অর্থনীতির এই দশা সরকারকে বেশ চাপে রেখেছে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। এমতবস্থায় বিজেপি  সাংসদের এহেন মন্তব্য যে বিতর্ক উসকে দেবে তা বলাই বাহুল্য।

[আরও পড়ুন: লাইভ অনুষ্ঠানে প্রেমিকাকে খুনের কথা কবুল, চ্যানেলের অফিসে হানা পুলিশের]

স্বামী বিবেকানন্দের জন্মবার্ষিকী উপলক্ষ্যে মধ্যপ্রদেশে এক অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন বিজেপির রাজ্যসভার সাংসদ। সেখানেই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি ভারতীয় মুদ্রায় লক্ষ্মীদেবীর ছবি রাখার পরামর্শ দেন। ইন্দোনেশিয়ার মুদ্রায় সিদ্ধিদাতা গণেশের ছবি থাকে। এই প্রসঙ্গে সুব্রহ্মণ্যম স্বামীকে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, “আমি ব্যক্তিগতভাবে মনে করি সিদ্ধিদাতা গণেশ যে কোনও বিপদ থেকে রক্ষা করেন। ভারতীয় মুদ্রায় হিন্দু দেবদেবীর ছবি থাকার পক্ষেই আমি সওয়াল করব। তবে এ বিষয়ে সরকারের মতামত একমাত্র প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলতে পারেন।” এরপরই ভারতীয় অর্থনীতির হাল ফেরাতে সাংসদের দাওয়াই,“ভারতীয় নোটে লক্ষ্মীদেবীর ছবি রাখা যেতে পারে। তাতে ভারতীয় মুদ্রার হাল ফিরতে পারে।” তাঁর এই মন্তব্য নিয়ে সোশ্যাল মিডিয়ায় ট্রোল করতে শুরু করেছেন নেটিজেনদের একাংশ।

[আরও পড়ুন: বেলাইন লোকমান্য তিলক এক্সপ্রেসের পাঁচ কামরা, জখম ৪০ যাত্রী]

এদিন সুব্রহ্মণ্যম স্বামী CAA, NRC নিয়ে কংগ্রেসের বিরুদ্ধে দ্বিচারিতার অভিযোগ তোলেন। তাঁর অভিযোগ, “একসময় কংগ্রেস, মহাত্মা গান্ধি এমনকী হালে মনমোহন সিংও এই আইনের পক্ষে সংসদে দাঁড়িয়ে সওয়াল করেছিলেন। কিন্তু এখন এই আইন আনার পর কেন তা সমর্থন করছে না কংগ্রেস?”   

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে