১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

জেলে মালির কাজ পেলেন লালু, দৈনিক আয় ৯৩ টাকা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 7, 2018 6:13 am|    Updated: January 7, 2018 6:13 am

Lalu Prasad Yadav will work as a gardener in the Birsa Munda jail

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এককালে ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী। পরে হয়েছিলেন প্রধান বিরোধী দলের নেতা। এখন গারদের ওপারে মালির ভূমিকায়। তিনি লালুপ্রসাদ যাদব। রাঁচির বিশেষ সিবিআই আদালতের সাজা ঘোষণার পর এখন এই কাজই করছেন তিনি।

[ ফটোগ্রাফারের লেন্সে কৃষ্ণবর্ণ হয়ে ধরা দিলেন লক্ষ্মী-সরস্বতী ]

পশুখাদ্য কেলেঙ্কারীর দ্বিতীয় মামলায় দোষী সাব্যস্ত হয়েছিলেন। সাজা ঘোষণা করতে গিয়ে দুদিন থমকে যেতে হল সিবিআই আদালতকে। শুনানি চলাকালীন আদালতের অন্দরে যা চলল তা বলিউডি কোনও কমেডি সিনেমাকেও হার মানায়। কাঠগড়ায় দাঁড়িয়ে লালু অভিযোগ করেন, জেলে তাঁর খুব ঠান্ডা লাগছে। উত্তরে বিচারক জানান, তাহলে কী আর করবেন, বরং তবলা বাজান। হাই প্রোফাইল মামলাতেও উপস্থিত সকলের মুখে ছিল চাপা হাসি। যাই হোক বিশৃঙ্খলার কারণেই সাজা ঘোষণা বারবার পিছিয়েছে। তবে শেষমেশ সাড়ে তিন বছরের জেল হয়েছে লালুর। সূত্রের খবর, বিরসা মুণ্ডা জেলে মালির কাজ করতে হচ্ছে বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। এবং সেই কাজ করে দৈনিক ৯৩ টাকা আয় করবেন তিনি।

OMG! যৌনাঙ্গ দিয়ে ট্রাক টেনে তাক লাগালেন এই সাধু ]

জেল হয়েছে বটে, কিন্তু লালু আছেন স্বমূর্তিতেই। টুইটারে খোলা চিঠি দিয়ে জানিয়েছেন, এই শাস্তিতে তিনি ভয় পাচ্ছেন না। কোনও চাপের মুখেই ধর্মনিরপেক্ষতার আদর্শ থেকে তিনি সরে যাবেন না। পাশাপাশি অনগ্রসর শ্রেণি ও দলিতদের জন্য তাঁর যে লড়াই, তাও জারি থাকবে। তাঁর মতে, বিজেপির মন্ত্র খুব সাধারণ। কর্তাভজা হও, তাহলেই সমস্যা থেকে মুক্তি। কিন্তু তিনি তা মেনে নিতে নারাজ।  তাঁর দাবি, সামাজিক ন্যায় পেতে ও অবিচারের বিরুদ্ধে তিনি আমরণ লড়াই চালাবেন। লালুর দল আরজেডির নেতারা অবশ্য এই সাজার পিছনে বিজেপিরই ষড়যন্ত্র দেখছে। লালু তনয় তেজস্বী তো জানিয়েই দিয়েছেন, তিনি বাঘের বাচ্চা। ফলে এই রায়ের কাছে মাথা নিচু করছেন না। রায়কে চ্যালেঞ্জ জানিয়ে উচ্চ আদালতের দ্বারস্থ হবেন তিনি।

হজ হাউসের রং বদলে গেরুয়া করল যোগী প্রশাসন, তীব্র সমালোচনা ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে