BREAKING NEWS

২৩ ফাল্গুন  ১৪২৭  মঙ্গলবার ৯ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

শারীরিক অবস্থার অবনতি, রাঁচি থেকে এইমসে নিয়ে যাওয়া হচ্ছে লালুকে, উদ্বিগ্ন পরিবার

Published by: Biswadip Dey |    Posted: January 23, 2021 3:27 pm|    Updated: January 23, 2021 3:27 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শারীরিক অবস্থার অবনতি হচ্ছে বিহারের (Bihar) প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদবের (Lalu Prasad Yadav)। জানা গিয়েছে, বর্তমানে তাঁর কিডনির কার্যক্ষমতা মাত্র ২৫ শতাংশ। সেই সঙ্গে জল জমেছে ফুসফুসেও। শনিবারই রাঁচি থেকে সরিয়ে তাঁকে এইমসে নিয়ে আসা হচ্ছে। আরজেডির বর্ষীয়ান নেতাকে দেখতে শুক্রবার রাতে রাঁচির ‘রাজেন্দ্র ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেসে’ (RIMS) যান তাঁর স্ত্রী রাবড়ি দেবী, কন্যা মিশা যাদব এবং দুই পুত্র তেজস্বী যাদব ও তেজপ্রতাপ যাদব। লালুকে দেখে উদ্বিগ্ন তাঁর পরিবার। শনিবারই মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের (Nitish Kumar) সঙ্গে দেখা করার কথা তেজস্বীর (Tejashwi Yadav)।

[আরও পড়ুন: অসমে ভূমিহীন ‘ভূমিপুত্র’দের লক্ষাধিক জমির দলিল বিলি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির]

গতকাল রাতে প্রায় পাঁচ ঘণ্টা হাসপাতালে ছিলেন তেজস্বীরা। পরে লালুর শারীরিক পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আরজেডি নেতা। তাঁর কথায়, ”আমরা চাই ওঁর চিকিৎসায় উন্নতি হোক। কিন্তু সবটাই নির্ভর করছে ডাক্তারদের উপরে। সমস্ত টেস্ট রিপোর্ট দেখে তাঁরা বলতে পারবেন, এই মুহূর্তে ওঁর চিকিৎসায় কী ধরনের পরিবর্তন প্রয়োজন। ওঁর শারীরিক অবস্থা গুরুতর। আগামিকাল আমি মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করব।”

এই মুহূর্তে বর্ষীয়ান রাজনীতিবিদের ব্লাড সুগারের পরিমাণ অনেক বেশি। কিডনি মাত্র ২৫ শতাংশ কর্মক্ষম। সেই সঙ্গে জল জমেছে ফুসফুসে। যা এই বয়সের কোনও রোগীর পক্ষে অত্যন্ত বিপজ্জনক বলে ধরা হয়। যে কোনও সময় নিউমোনিয়াতে আক্রান্ত হতে পারেন তিনি। এই পরিস্থিতিতে তাঁকে রাঁচির হাসপাতালে না রেখে এয়ার অ্যাম্বুল্যান্সে এইমসে নিয়ে আসা হচ্ছে। বাবার শারীরিক অবস্থার কথা জানাতে আজ নীতীশের সঙ্গেও কথা বলবেন তেজস্বী।

প্রসঙ্গত, গত মাসেই লালুর শারীরিক পরিস্থিতি বিতর্ক তৈরি হয়েছিল। তাঁর কিডনির অবস্থা নিয়ে মন্তব্য করা অস্বস্তিতে পড়তে হয়েছিল RIMS-এর চিকিৎসক উমেশ প্রসাদকে। তিনি জানিয়েছিলেন, কিডনি একেবারেই কাজ করছে না আরজেডি নেতার। RIMS সেই সময় তাঁর এমন মন্তব্যকে ‘বিভ্রান্তিকর’ বলে উল্লেখ করেছিল। বিজেপির (BJP) দাবি ছিল, লালুপ্রসাদের শরীর সম্পর্কে এমন কথা বলে তাঁকে সুবিধা পাইয়ে দিতে চেয়েছেন উমেশ। সিবিআইয়ের উচিত ওঁর উদ্দেশ্য কী, তা খতিয়ে দেখা। যদিও বর্তমানে লালুর শারীরিক অবস্থা নিয়ে সেই কথাই জানাল RIMS।

[আরও পড়ুন: বাড়ছে ভ্যাকসিন ভীতি! টিকা না নিয়েও নেওয়ার মিথ্যা দাবি বহু স্বাস্থ্যকর্মীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement