BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৫ অক্টোবর ২০২০ 

Advertisement

‘রাজা তোর কাপড় কোথায়?’ লোকসভায় মোদি সরকারকে ঝাঁজালো আক্রমণ মহুয়া মৈত্রর

Published by: Paramita Paul |    Posted: September 20, 2020 6:48 pm|    Updated: September 21, 2020 2:57 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জিএসটি থেকে পিএম কেয়ার্স (PM CARES), কখনও আবার চিনা অনুদান, একের পর এক ইস্যু নিয়ে লোকসভা অধিবেশনে ঝড় তুলেছেন তৃণমূলের প্রথমবারের সাংসদ মহুয়া মৈত্র (Mohua Moitra)। তাঁর বাচনভঙ্গিতে আগেই মেতেছেন নেটিজেনরা। এবার কেন্দ্রকে উলঙ্গ রাজার সঙ্গে তুলনা করে শিরোনামে উঠে এলেন তিনি।

বাদল অধিবেশনে শনিবার তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র সাফ জানান, পিএম কেয়ার্স তহবিল জিএসটির নিয়ম মেনে তৈরি হয়নি। তাঁর অভিযোগ, এই তহবিল আদপে রাজ্যর ত্রাণ তহবিলের ক্ষতি করছে। পাবলিক ফান্ডকে কোণঠাসা করেছে। দেশের সরকারি বহু সংস্থা এই ফান্ডে অর্থ জমা করতে রীতিমতো প্রতিযোগিতা করছে। তা নিয়ে তৃণমূলের নব্য সাংসদের কটাক্ষ, “সম্রাটের দরবারীদের মতো জনগণের টাকায় সম্রাটকে উপহার দেওয়ার জন্য প্রতিযোগিতা করছেন।”

[আরও পড়ুন ; নিয়ম বিরুদ্ধ কাজ! রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনল বিরোধীরা]

এরপরই উলঙ্গ রাজা কবিতার প্রসঙ্গ টেনে আনেন মহুয়া। বলেন, “আজকের ভারত হ্যান্স ক্রিশ্চিয়ান অ্যান্ডারসনের গল্পের কথা মনে করিয়ে দেয়। যেখানে সম্রাটের গায়ে কোনও পোশাক ছিল না। তবে স্তাবকরা তা রাজাকে বলতে পারেনি।” তৃণমূল সাংসদের কথায়, “বাংলার কবি তার কবিতায় বলেছিলেন, এক ছোট্ট বালক একবার নগ্ন সম্রাটকে জিজ্ঞাসা করার সাহস দেখিয়েছিল, ‘রাজা, তোর কাপড় কোথায়?’ আর আজ আমিও সেই প্রশ্নই করছি, সম্রাট, আপনার কাপড়গুলি কোথায়?” চিনকে নিয়েও মোদি সরকারকে খোঁচা দিতে ছাড়েননি তৃণমূল সাংসদ। চিনা সংস্থাগুলির থেকে অনুদান গ্রহণের জন্য সরকারের তীব্র নিন্দা করেন এবং মহুয়া বলেন, “কোনও মৃত ভারতীয়ও তাঁদের শত্রুর অর্থের বিনিময়ে ভেন্টিলেটরে যেতে চাইবে না।” সোস্যাল মিডিয়ায় আপাতত তৃণমূল সাংসদের এই মন্তব্য ভাইরাল।

[আরও পড়ুন ; কী এই কৃষি বিল? কেনই বা এই বিলের বিরোধিতা করছেন কৃষকরা? জানুন বিস্তারিত]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement