BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিয়ের খরচে রাশ টানতে বলা এই সাংসদের নিজের বিয়ের খরচ জানেন?   

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 17, 2017 12:30 pm|    Updated: February 17, 2017 12:31 pm

legislators prophesying bill to curb lavish marriages, spend crore on her marriage

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার রাশ টানা হবে বিয়ের খরচে। এর জন্য আনা হবে নতুন বিল। খবর জানাজানি হতেই শোরগোল পড়ে গিয়েছিল সোশ্যাল মিডিয়ায়। কিছু মানুষ বিপক্ষে মত পোষণ করলেও বেশিরভাগই পক্ষে সায় দিয়েছিলেন।

দল থেকে শশীকলাকেই বহিষ্কার করল পন্নির শিবির

আসন্ন লোকসভা অধিবেশনে বিলটি পেশ করার কথা কংগ্রেসের। পেশ করবেন সাংসদ পাপ্পু যাদবের স্ত্রী ও কংগ্রেস সাংসদ রঞ্জিত রঞ্জন। এই পর্যন্ত সব ঠিকঠাকই ছিল। কিন্তু বাধ সাধল এক সর্বভারতীয় সংবাদপত্রের নতুন একটি চাঞ্চল্যকর খবরে। যাতে দাবি করা হয়েছে, বিয়ের বাড়তি খরচ নিয়ে যাঁর এত মাথাব্যথা, সেই রঞ্জিত রঞ্জন নিজের বিয়েয় করেছিলেন এলাহি আয়োজন।

সংবাদপত্রের দাবি, ১৯৯৪ সালে পাপ্পু যাদবকে বিয়ে করেছিলেন রঞ্জিত। নিজের পরিবার ও আত্মীয়-স্বজন নিয়ে রীতিমতো চাটার্ড প্লেনে করে বিয়ে করতে এসেছিলেন তিনি। বিশাল সেই আয়োজনে প্রায় গোটা শহরই নিমন্ত্রিত ছিল। বিহারের পুর্ণিয়া কলেজ মাঠ ও বিমানবন্দরের সামনের প্রায় ২০০ একর জমি নিয়ে বসেছিল বিয়ের আসর। সামিল হয়েছিলেন অন্তত ১ লক্ষ মানুষ।

আধার নম্বর দিয়ে Jio সিম তুলেছেন? আপনার সামনে চরম বিপদ!

এদিকে যে বিলটি রঞ্জিত পেশ করতে চলেছেন তাতে প্রস্তাব দেওয়া হচ্ছে, কোনও ব্যক্তি তাঁর ছেলে বা মেয়ের বিয়েতে ৫ লক্ষ টাকারও বেশি খরচ করলে তার ১০ শতাংশ দেশের কোনও গরিব মেয়ের বিয়েতে দেওয়াটা বাধ্যতামূলক করতে হবে। ‘দ্য ম্যারেজস (কম্পালসারি রেজিস্ট্রেশন অ্যান্ড প্রিভেনশন অফ ওয়েস্টফুল এক্সপেন্ডিচার) বিল’ ২০১৬ প্রসঙ্গে সংবাদ সংস্থা পিটিআইকে রঞ্জিত বলেন, ভারতে বিত্তশালীরা চোখ ধাঁধানো বিয়ের অনুষ্ঠান করে কোটি কোটি টাকা নষ্ট করেন। যে দেশের বহু মানুষ এখনও দু’বেলা পেট ভরে খেতে পান না, সেই দেশে এরকম হাজারো বিয়েতে প্রচুর খাবার নষ্ট নয়। অথচ নিজের বিয়ে নিয়ে প্রশ্ন করা হলে তাঁর জবাব, এই সব আয়োজন ছেলের পরিবারের পক্ষ থেকে করা হয়েছে। এতে তাঁর কোনও ভূমিকা নেই।

শহিদ বাবার পদাঙ্ক অনুসরণ করেই দেশরক্ষায় আত্মবলিদান ছেলের

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে