BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বিক্ষুব্ধ নেতারা বিজেপি ঘনিষ্ঠ, রাহুলের মন্তব্যে তোলপাড় কংগ্রেস, ক্ষুব্ধ আজাদ-সিব্বল

Published by: Paramita Paul |    Posted: August 24, 2020 2:04 pm|    Updated: August 24, 2020 2:10 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কংগ্রেস সভাপতি ও ওয়ার্কিং কমিটিতে বদল চেয়ে চিঠি দিয়েছিলেন বর্ষীয়ান নেতারা। সোমবারের CWC’র বৈঠকে সেই চিঠির লেখকদের বিজেপি ঘনিষ্ঠ বলে মন্তব্য করলেন প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী (Rahul Gandhi)। তাঁর সেই মন্তব্য ঘিরে তোলপাড় কংগ্রেসের ওয়ার্কিং কমিটির (CWC) বৈঠক। রাহুলের মন্তব্যে কড়া সমালোচনা করে টুইট করেন কপিল সিব্বল (Kapil Sibbal)। বিরোধিতা করেছেন অন্য বর্ষীয়ান নেতারাও। এদিকে বৈঠক চলাকালীন ভবনের বাইরে বিক্ষোভ দেখাচ্ছেন কংগ্রেস কর্মীরাও। পরে অবশ্য রণদীপ সিং সূরযওয়ালা বলেন, “চিঠির লেখকদের সঙ্গে বিজেপির সম্পর্ক রয়েছে, এমন মন্তব্য করেননি রাহুল।” সংবাদ মাধ্যম মিথ্যা রটনা করছে বলেও অভিযোগ করেন তিনি। 

নেতৃত্বে বদল চেয়ে গত ৭ আগাস্ট কংগ্রেস হাইকম্যান্ডকে একটি চিঠি দিয়েছিলেন শীর্ষস্থানীয় ২৩ জন নেতা। তাঁদের মধ্যে ছিলেন কপিল সিব্বল, শশী থারুর, গুলাম নবি আজাদ, পৃথ্বীরাজ চৌহান, বিবেক তানখা ও আনন্দ শর্মা। এ নিয়ে রাহুলের তোপ, “ওই চিঠিটি যাঁরা লিখেছেন, তাঁরা গোপনে হাত মিলিয়েছেন বিজেপির সঙ্গে।” এদিন তিনি প্রশ্ন তোলেন, “দল যখন মধ্যপ্রদেশ ও রাজস্থানে সংকটের মুখে, সভানেত্রী অসুস্থ হয়ে পড়েছেন, ঠিক সেই সময়ে এমন চিঠি পাঠানো হল কেন?”

[আরও পড়ুন : কংগ্রেস সভানেত্রীর পদ থেকে ইস্তফার ইচ্ছাপ্রকাশ সোনিয়ার, দায়িত্ব নিতে নারাজ রাহুল-প্রিয়াঙ্কাও]

প্রাক্তন কংগ্রেস সভাপতি ওই মন্তব্যের কিছুক্ষণের মধ্যে প্রতিক্রিয়া জানিয়ে টুইট করেন কপিল সিব্বল। তিনি বলেন, “রাহুল গান্ধীর অভিযোগ, আমরা গোপনে বিজেপির সঙ্গে হাত মিলিয়েছি। আমি রাজস্থান হাইকোর্টে সাফল্যের সঙ্গে কংগ্রেসের হয়ে সওয়াল করেছি। মণিপুরে দল যাতে বিজেপি সরকারের পতন ঘটাতে পারে, তার ব্যবস্থা করেছি। গত ৩০ বছরে একবারও বিজেপির হয়ে বিবৃতি দিইনি। তবু বলা হচ্ছে, আমি নাকি বিজেপির সঙ্গে হাত মিলিয়েছি।” যদিও পরে টুইটটি মুছে ফেলেন তিনি। বদলে লেখেন, “রাহুল গান্ধী ব্যক্তিগতভাবে জানিয়েছেন, তিনি বিজেপি ঘনিষ্ঠতা নিয়ে কোনও মন্তব্য করেননি। তাই আমার টুইটটি মুছে দিলাম।” 

রাহুলের মন্তব্যের বিরোধিতা করেন গুলাম নবি আজাদও। এদিন বৈঠকে তিনি সোনিয়া গান্ধীর প্রশংসা করেন। যা দেখে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কার কটাক্ষ, “আপনি চিঠিতে যা লিখেছেন, তার ঠিকউলটো সুর এখন আপনার গলায়।” সব মিলিয়ে চিঠি ও রাহুলের মন্তব্য ঘিরে তোলপাড় কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠক।

[আরও পড়ুন : ৭ দিন জোটেনি একমুঠো খাবার, ‘অনাহারে’ মৃত্যু উত্তরপ্রদেশের ৫ বছরের শিশুকন্যার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement