×

৭ চৈত্র  ১৪২৫  শনিবার ২৩ মার্চ ২০১৯   |   শুভ দোলযাত্রা।

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও #IPL12 ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাফালে চুক্তি নিয়ে এত বিতর্ক হেলায় সমাধান করে ফেলল আট বছরের এক খুদে। তাকে ধন্যবাদ জানালেন প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমণও। ওই খুদের ভিডিও মন জয় করে নিয়েছে নেটিজেনদের। পোস্টের কিছুক্ষণের মধ্যেই ভাইরাল হয়ে যায় এই ভিডিও। ১৬০০ কোটি টাকা দিয়ে রাফালে চুক্তি সই করার পর মোদি সরকারের বিরুদ্ধে ঘুষের অভিযোগ তোলে কংগ্রেস। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী সংসদে বিজেপিকে আক্রমণ করেন। হ্যালকে এর বরাত না দিয়ে বড় অঙ্কে বিদেশ থেকে যুদ্ধবিমান আনার ষড়যন্ত্র করছে কেন্দ্র। এই বিষয়েই একটি ছোট্ট ভিডিও পোস্ট হয় সোশ্যাল মিডিয়ায়। যেখানে দুটি পেনসিল বাক্সের উদাহরণে রাফালে জটের সুরাহা করে চমকে দিল ওই খুদে।

[অপসারণে ক্ষোভ, ইস্তফা দিয়েই কেন্দ্রকে তোপ অলোক ভার্মার]

সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও সামনে আসে। আর কিছুক্ষণের মধ্যেই তা ভাইরাল হয়ে যায়। আট বছরের এক খুদে মেয়েকে দেখা যায় ভিডিওতে। ইউপিএ সরকারের আমলের দাম এনডিএ সরকারে কেন এত বেশি হল, তা দেখাতে মেয়েটি দুটি পেনসিল বাক্স ব্যবহার করে। দুটি পেনসিল বাক্স দেখিয়ে মেয়েটি বলে, একটি রাহুল গান্ধীর যুদ্ধবিমান, যার ভিতরে কিচ্ছু নেই। তারপর বাক্সটা মাটিতে নামিয়ে বলে, এটার দাম ৭২০ কোটি টাকা। তারপর আরেকটি পেনসিল বাক্স তুলে সে বলে, এটা মোদিজির যুদ্ধবিমান। যা অত্যাধুনিক অস্ত্রশস্ত্রে মজুত। এর দাম ১৬০০ কোটি টাকা। দেখা যায় ওই পেনসিল বাক্সে পেন, পেনসিল, রাবার সব আছে। তারপর মেয়েটি বলে, “রাহুল গান্ধী এই সাধারণ ব্যাপারটা বুঝতে পারছেন না। একটি বিমানের বেসিক দাম ও অন্যটি অস্ত্রসমেত বিমানের দাম।”

[লোকসভার রণকৌশল ঠিক করতে বঙ্গ বিজেপির সঙ্গে বৈঠকে মোদি-শাহরা]

লোকসভা ভোটে রাফালেকেই প্রধান অস্ত্র হিসেবে ব্যবহার করছে কংগ্রেস। সংসদে বিজেপি সরকারকে পরপর রাফাল চুক্তি নিয়ে বিদ্ধ করেছে কেন্দ্রকে। কয়েকদিন আগে কংগ্রেসকে রাফালে নিয়ে জবাব দিয়েছেন প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমণ। এই ভাইরাল ভিডিও দেখে রীতিমতো খুশি প্রতিরক্ষামন্ত্রী সীতারমণ। তিনি সোশ্যাল মিডিয়ায় ধন্যবাদ জানিয়েছেন এই খুদেকে। তিনি লেখেন, “এই পোস্টের জন্য ধন্যবাদ। স্মার্ট ‘মহিলা’কে (যদি মহিলা বলার অনুমতি দেন) রাফালে যুদ্ধবিমান নিয়ে আগ্রহ দেখানোর জন্য বিশেষ ধন্যবাদ। তোমার জন্য বায়ুসেনার প্রশিক্ষণ নিয়ে এই রাফালে চালানোর আগাম শুভেচ্ছা থাকল।”

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং