৪ শ্রাবণ  ১৪২৬  শনিবার ২০ জুলাই ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এনসেফেলাইটিসে বিহারে রীতিমতো মৃত্যু মিছিল চলছে। এখনও পর্যন্ত ১০৮ জনের মৃত্যু হয়েছে বলে সরকারি সূত্রের খবর। কিন্তু, বেসরকারি সূত্রের দাবি, এই মৃতের সংখ্যাটি আরও বেশি। এখনও বহু শিশু এই মারণ রোগে আক্রান্ত। অথচ, এই মৃত্যু মিছিল রুখতে সে অর্থে কোনও সক্রিয় ভূমিকাই নেই বিহার সরকারের। বিহার তথা কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর ভূমিকা নিয়েও উঠছে প্রশ্ন। এরই মধ্যে শাসক শিবিরের আরও এক নেতার কীর্তি ভাইরাল হয়ে গিয়েছে। রাজ্য যখন মৃত্যু উপত্যকায় পরিণত হয়েছে, তখন গোয়ায় নিজের সেলিব্রিটি বন্ধুদের সঙ্গে পার্টিতে মজে বিহারের মাজুইয়ের সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী রামবিলাস পাসওয়ানের ছেলে চিরাগ পাসওয়ান।

[আরও পড়ুন: বাবুল ও দেবশ্রীর শপথের সময় জয় শ্রীরাম স্লোগান, শুরুতেই বিতর্ক লোকসভায়]

সোশ্যাল মিডিয়ায় এলজেপি নেতার কতগুলি ছবি ভাইরাল হয়েছে। এক কংগ্রেস নেত্রী গোয়ায় সেলিব্রিটি বন্ধুদের সঙ্গে পার্টিতে মশগুল অবস্থায় চিরাগের কয়েকটি ছবি টুইটারে পোস্ট করেন। তারপরই তাঁর সমালোচনায় সরব হয়েছেন বিরোধীরা। চিরাগ রামবিলাস পাসওয়ানের দল এলজেপির সংসদীয় দলনেতা হওয়ার পাশাপাশি একজন অভিনেতাও। রীতিমতো সেলিব্রিটি ইমেজ রয়েছে তাঁর। স্বাভাবিকভাবেই তাঁর জীবনযাপনের ধরন, আর পাঁচটা সাধারণ মানুষের থেকে আলাদা। কিন্তু তা বলে, রাজ্যে যখন একের পর এক শিশুর মৃত্যু ঘটছে তখন নিজের রাজনৈতিক দায়বদ্ধতা এড়িয়ে এভাবে পার্টিতে মশগুল হয়তো না হলেও পারতেন চিরাগ। যাদের পরিবারের সদস্যদের মৃত্যু হয়েছে, তাদের পাশে থাকতে না পারলেও, অন্তত আর একটু সহানুভূতি দেখিয়ে কটা দিন উদ্দামতা থেকে নিজেকে দূরে সরিয়ে রাখলেই ভাল করতেন জামুইয়ের সাংসদ, এমনটাই বলছেন বিরোধীরা। যদিও, নিজের ব্যাক্তিগত জীবন নিয়ে ওঠা প্রশ্ন সম্পর্কে এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি সাংসদের তরফে।

[আরও পড়ুন: ‘কটা উইকেট পড়ল?’, সাংবাদিক বৈঠকে প্রশ্ন করে বিতর্কে বিহারের স্বাস্থ্যমন্ত্রী]

প্রবল গরম ও এনসেফেলাইটিসের দাপটে বড় রকম চ্যালেঞ্জের সামনে পড়েছে বিহার সরকার। এদিকে পাল্লা দিয়ে রাজ্যে দাবদাহের বলিও বেড়ে চলেছে। প্রবল গরমে প্রাণ হারিয়েছেন ৬১ জন। রাজ্যে গত কয়েকদিনে এনসেফেলাইটিসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০৮। অথচ এসবের মধ্যে আশ্চর্যজনকভাবে উদাসীন বিহারের স্বাস্থ্যমন্ত্রী মঙ্গল পাণ্ডে। ইতিমধ্যেই, এই ইস্যুতে সাংবাদিক বৈঠক চলাকালীন গুরুত্বপূর্ণ প্রশ্নের উত্তর না দিয়ে ভারত-পাক ম্যাচের স্কোর জানতে চেয়ে বিতর্কে জড়ান তিনি। এরপর নয়া বিতর্কে চিরাগ পাসওয়ান।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং