BREAKING NEWS

৩ জ্যৈষ্ঠ  ১৪২৮  মঙ্গলবার ১৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

করোনার দ্বিতীয় ধাক্কায় টালমাটাল ওড়িশা, সংক্রমণ রুখতে জারি লকডাউন

Published by: Paramita Paul |    Posted: May 2, 2021 12:30 pm|    Updated: May 2, 2021 1:03 pm

Lockdown In Odisha from May 5 to May 19 to Contain Covid-19 Spread | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে চোখ রাঙাচ্ছে করোনা। এমন পরিস্থিতিতে একের পর এক রাজ্য সাময়িক লকডাউনের পথে হাঁটছে। মহারাষ্ট্র, দিল্লি-সহ একাধিক রাজ্যে লকডাউন করা হয়েছে। এবার সেই তালিকায় যুক্ত হল ওড়িশার (Odisha) নাম। মে মাসের ৫ থেকে ১৯ তারিখ পর্যন্ত ওড়িশায় লকডাউন জারি করলেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। রবিবার টুইট করে সেই খবর জানিয়েছেন তিনি।

প্রথম দিকে কোভিড পরিস্থিতি বেশকিছুটা সামাল দিয়েছিল ওড়িশা সরকার। তবে পুরনো সব রেকর্ড ভেঙে গত ২৪ ঘণ্টায় ওড়িশায় কোভিড (COVID-19) আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৪১৩ জন। এর পরই লকডাউনের পথে হাঁটলেন ওড়িশার মুখ্যমন্ত্রী। এদিন টুইট করে নবীন জানিয়েছেন, “দেশে স্বাস্থ্য সংক্রান্ত জরুরি অবস্থা চলছে। একের পর এক রাজ্য ও শহরের স্বাস্থ্য পরিকাঠামো ধাক্কা খেয়েছে। এই পরিস্থিতিতে আমাদের সতর্ক থাকতে হবে।”

 

[আরও পড়ুন : করোনা পরিস্থিতি পর্যালোচনা বৈঠকে প্রধানমন্ত্রী, আলোচনা অক্সিজেন, ওষুধের চাহিদা-জোগান নিয়েও]

উল্লেখ্য, মহারাষ্ট্রে লকডাউন চলছে। লকডাউনের (Lockdown) সময়সীমা বাড়িয়েছে দিল্লি। নাইট কারফিউ জারি হয়েছে উত্তরপ্রদেশ-সহ একাধিক রাজ্যে। ভারতে করোনার ‘সুনামি’ রুখতে কড়া লকডাউনের পরামর্শ দিয়েছেন একাধিক বিশেষজ্ঞ। যদিও প্রধানমন্ত্রী জানিয়েছেন, লকডাউন একেবারে শেষ অস্ত্র। তবে ঝুঁকি নিতে চাইছে না কোনও রাজ্য। তাই সংক্রমণের শৃঙ্খল ভাঙতে লকডাউনের পথে হাঁটছে একাধিক রাজ্য।প্রসঙ্গত, রবিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৩ লক্ষ ৯২ হাজার ৪৮৮ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে প্রায় অনেকটাই কম। আপাতত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৯৫ লক্ষ ৫৭ হাজার ৪৫৭ জন। 

[আরও পড়ুন : দেশে সামান্য কমল দৈনিক সংক্রমণ, রেকর্ড গড়ল করোনাজয়ীর সংখ্যা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement