Advertisement
Advertisement
Lok Sabha 2024

আরও বিপাকে মহুয়া মৈত্র, এবার তৃণমূল প্রার্থীর বিরুদ্ধে আর্থিক তছরুপের মামলা দায়ের ইডির

গত সপ্তাহেই টাকার বদলে প্রশ্ন মামলায় মহুয়াকে সমন পাঠায় ইডি। তিনি সেই সমনে সাড়া না দিয়ে ভোটপ্রচারে মগ্ন ছিলেন। এবার নয়া মামলা দায়ের করে মহুয়ার উপর চাপ আরও বাড়াল ইডি।

Lok Sabha 2024: ED files a money laundering case against TMC leader Mahua Moitra

ফাইল ছবি।

Published by: Subhajit Mandal
  • Posted:April 2, 2024 7:32 pm
  • Updated:April 2, 2024 7:39 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরও বিপাকে কৃষ্ণনগরের তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্র। বহিষ্কৃত সাংসদের বিরুদ্ধে এবার আর্থিক তছরুপের মামলা দায়ের করল ইডি। মহুয়ার বিরুদ্ধে ইতিমধ্যেই বিদেশি মুদ্রা আইন বা FEMA-র অধীনে মামলা চলছে।

টাকার বদলে প্রশ্ন মামলায় মহুয়ার বিরুদ্ধে তদন্ত করছে সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইতিমধ্যেই কৃষ্ণনগরের তৃণমূল সাংসদের বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ এনেছে। সিবিআইয়ের আনা সেই অভিযোগের ভিত্তিতেই এবার মামলা দায়ের করল ইডি। গত সপ্তাহেই টাকার বদলে প্রশ্ন মামলায় মহুয়াকে সমন পাঠায় ইডি। তিনি সেই সমনে সাড়া না দিয়ে ভোটপ্রচারে মগ্ন ছিলেন। এবার নয়া মামলা দায়ের করে মহুয়ার উপর চাপ আরও বাড়াল ইডি।

Advertisement

[আরও পড়ুন: ‘তৃণমূলের নেতাদের হয়ে দালালি!’ পুলিশকে আঙুল উঁচিয়ে হুমকি সৌমিত্রর]

সংসদে টাকার বিনিময়ে আদানি বিরোধী প্রশ্ন তোলার অভিযোগে খারিজ হয়েছে মহুয়ার সাংসদ পদ। এনিয়ে তদন্ত করছে ইডি। আর সেই মামলায় এর আগে মহুয়া মৈত্রকে দিল্লির দপ্তরে ডেকে জিজ্ঞাসাবাদ করেছেন তদন্তকারীরা। বেশ কিছু নথিপত্র চেয়ে তাঁকে তলবও করা হয়েছে একাধিকবার। কিন্তু হাজিরা এড়িয়েছেন কৃষ্ণনগরের তৃণমূল প্রার্থী।

Advertisement

[আরও পড়ুন: ‘দুষ্কৃতীদের প্রশ্রয় দেন, নির্বাচনী প্রতীক যেন না পান’, লকেটের বিরুদ্ধে কমিশনে তৃণমূল]

বিজেপির অভিযোগ ছিল ব্যবসায়ী বন্ধু দর্শন হীরানন্দানির কাছ থেকে নগদ অর্থ এবং দামি উপহার নিয়ে তাঁকে সংসদের ওয়েবসাইটের পাসওয়ার্ড দেন তৎকালীন তৃণমূল সাংসদ। মহুয়া নিজেও স্বীকার করেন, তিনি কিছু উপহার হীরানন্দানির (Darshan Hiranandani) কাছে পেয়েছেন। তবে সেটা একেবারই সামান্য। সংসদে করা তাঁর কোনও প্রশ্নের সঙ্গে এই উপহারের কোনও সম্পর্ক নেই। কিন্তু সেই সাফাইয়ে কাজ হয়নি। ইডির একের পর এক পদক্ষেপে চাপ বাড়ছে মহুয়ার উপর।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ