Advertisement
Advertisement
Arunachal Pradesh

নির্বাচনী হিংসায় উত্তপ্ত উত্তর-পূর্ব! মণিপুরের পর অরুণাচলেও পুনর্নির্বাচনের নির্দেশ কমিশনের

লোকসভা নির্বাচনের পাশাপাশি বিধানসভা নির্বাচনও হয়েছে অরুণাচল প্রদেশে।

Lok Sabha 2024: Election Commission orders repoll in Arunachal Pradesh

প্রতীকী ছবি।

Published by: Anwesha Adhikary
  • Posted:April 22, 2024 4:16 pm
  • Updated:April 22, 2024 5:37 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মণিপুরের (Manipur) পর অরুণাচল প্রদেশ। নির্বাচনের সময়ে ফের বিশৃঙ্খল হয়ে উঠল উত্তর-পূর্বের আরও এক রাজ্য। ভোট লুঠের অভিযোগে রাজ্যে পুনর্নির্বাচনের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। উল্লেখ্য, লোকসভা নির্বাচনের পাশাপাশি বিধানসভা নির্বাচনও চলছে সেরাজ্যে।

গত ১৯ এপ্রিল প্রথম দফার ভোটের দিনই রাজ্যের দুটি লোকসভা (Lok Sabha 2024) কেন্দ্রে ভোট হয়েছে। একই সঙ্গে বিধানসভার ৫০ জন বিধায়ক নির্বাচন করতে ভোট দিয়েছেন অরুণাচলবাসী। ইতিমধ্যেই ১০টি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতে গিয়েছেন বিজেপি প্রার্থীরা। বাকি ৫০টি আসনের ভোটগ্রহণও হয় গত শুক্রবার। কিন্তু কড়া নিরাপত্তার ব্যবস্থা করেও অশান্তি আটকানো যায়নি। জানা গিয়েছে, ইভিএম ভাঙচুর থেকে শুরু করে হিংসা-সমস্ত কিছুই ঘটেছে অরুণাচলের (Arunachal Pradesh) নির্বাচনে।

Advertisement

[আরও পড়ুন: বলো ‘পাকিস্তান জিন্দাবাদ’, মোদির প্রশংসায় গান বেঁধে চরম হেনস্তার শিকার কর্নাটকের যুবক!]

সমস্ত অভিযোগ খতিয়ে দেখে আগামী ২৪ এপ্রিল অরুণাচল প্রদেশের মোট ৮টি বুথে পুনর্নির্বাচনের নির্দেশ দিয়েছে কমিশন। ওইদিন সকাল ছটা থেকে দুপুর দুটো পর্যন্ত চলবে ভোট গ্রহণ। প্রসঙ্গত, অশান্তি সত্ত্বেও সবমিলিয়ে ৭৬.৪৪ শতাংশ ভোট পড়েছিল অরুণাচলে। তবে নির্দিষ্ট কয়েকটি কেন্দ্রে অশান্তির কারণেই আটটি বুথে আবারও ভোট হবে।

Advertisement

উল্লেখ্য, ভোটের মধ্যেই অশান্তির আগুন ছড়িয়ে পড়েছিল উত্তর-পূর্বের আরেক রাজ্য মণিপুরেও। অশান্তি এড়াতে একটি লোকসভা কেন্দ্র ভেঙে দুবারে নির্বাচন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল সেখানে। তা সত্ত্বেও শুক্রবার প্রথম দফার ভোটের দিন মণিপুরের একাধিক বুথ থেকে উত্তেজনার খবর আসে। উত্তেজনার জেরে একাধিক বুথে বন্ধ করে দেওয়া হয় ভোটগ্রহণ। শেষ পর্যন্ত ১১টি বুথে ফের নির্বাচনের নির্দেশ দেয় কমিশন। সোমবার সেখানে ভোট হয়েছে বলে খবর।

[আরও পড়ুন: ধর্ম পরিবর্তনে গররাজি, স্ত্রীর সামনেই যুবতীকে ধর্ষণ! ফের শিরোনামে কর্নাটক

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ