Advertisement
Advertisement
Lok Sabha 2024

মাস্কের ভারত সফর স্থগিত নিয়ে রাজনীতি, কংগ্রেস বলছে, ‘মোদি হারবেন জেনেই সাক্ষাৎ এড়ালেন’

হাত শিবিরের দাবি, দেওয়াল লিখন পড়ে ফেলেছেন মাস্কও।

Lok Sabha 2024: Elon Musk defers visit to India; Congress says ‘writing on the wall'
Published by: Subhajit Mandal
  • Posted:April 21, 2024 10:33 am
  • Updated:April 21, 2024 10:33 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেসলা (Tesla) কর্তা এলন মাস্কের ভারত সফর স্থগিত করা নিয়েও এবার শুরু হয়ে গেল রাজনীতি। মার্কিন শিল্পপতির ভারতে না আসা নিয়ে মোদিকে খোঁচা দিল কংগ্রেস। হাত শিবিরের দাবি, দেওয়াল লিখন পড়ে ফেলেছেন মাস্কও। তিনিও বুঝেছেন মোদি হারবেন।

ভোট মরশুমেই এদেশে পা রেখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) সঙ্গে সাক্ষাতের কথা ছিল টেসলা মালিকের। কিন্তু হঠাৎই মাস্কের তরফে জানানো হয়েছে, আপাতত ভারতে আসা হচ্ছে না তাঁর। কিন্তু কেন সফর স্থগিত? কাজের চাপেই নাকি আসতে পারছেন না মাস্ক।

Advertisement

[আরও পড়ুন: ভোটের দিন তোলা যাবে সেলফিও! ভোটারদের বুথমুখী করতে পুরুলিয়ায় প্রচারে ‘পলাশমণি’]

রবিবারই দুদিনের সফরে ভারতে আসার কথা ছিল স্পেস এক্স এবং এক্স হ্যান্ডেলের কর্ণধারের। যদিও এই সফরের বৈঠক নিয়ে চূড়ান্ত গোপনীয়তা বজায় রাখা হচ্ছিল। প্রধানমন্ত্রীর দপ্তর বা টেসলা- এই সফর ঘিরে মুখে কুলুপ এঁটেছিল দুপক্ষই। কিন্তু আপাতত সেসব জল্পনায় ইতি। মাস্ক নিজেই এক্স হ্যান্ডেলে জানিয়েছেন, “দুর্ভাগ্যবশত, টেসলার প্রচুর কাজ থাকায় ভারত সফর পিছিয়ে দিতে হচ্ছে। কিন্তু চলতি বছরের শেষেই ভারতে যাওয়ার ইচ্ছা আছে।”

Advertisement

[আরও পড়ুন: প্রচারে বেরিয়ে ‘গো ব্যাক’ স্লোগান, অধীরের পর বিক্ষোভের মুখে মুর্শিদাবাদের বিজেপি প্রার্থী]

মাস্কের সফর বাতিল নিয়ে কংগ্রেসের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ (Jairam Ramesh) বলছেন, “মাস্ক নিজেও দেওয়ালের লিখন পড়ে ফেলেছেন। আসলে টেসলা কর্তা অতদূর থেকে আসবেন। এসে একজন বিদায়ী প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করবেন। সেটা খুব খারাপ দেখাতো।” কংগ্রেসের আরেক নেতা আবার বলছেন, মোদির হার নিশ্চিত জেনেই তাঁর সঙ্গে সাক্ষাৎ এড়ালেন মার্কিন শিল্পপতি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ