Advertisement
Advertisement

Breaking News

Ramdev

টাকার বিনিময়ে যোগশিক্ষা! সুপ্রিম কোর্টে ফের ধাক্কা রামদেবের, মেটাতে হবে কর

আসলে সময়টাই ভালো যাচ্ছে না রামদেবের।

Lok Sabha 2024: No court relief for Ramdev, has to pay Service Tax
Published by: Subhajit Mandal
  • Posted:April 21, 2024 1:34 pm
  • Updated:April 21, 2024 1:34 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টাকার বিনিময়ে যোগশিক্ষা। অথচ পরিষেবা কর (Service Tax) দিতে নারাজ! রামদেবের অযৌক্তিক দাবি খারিজ করে দিল সুপ্রিম কোর্ট (Supreme Court)। যোগগুরুর সংস্থা পতঞ্জলী যোগপীঠকে যথাযথ কর দিতে হবে বলে জানিয়ে দিল শীর্ষ আদালত।

রামদেব (Ramdev) এবং তাঁর সহযোগী আচার্য বালাকৃষ্ণণের সংস্থার বিরুদ্ধে অভিযোগ, তাঁদের সংস্থা বিভিন্ন জায়গায় যোগ শিবিরের আয়োজন করে। সেই যোগ শিবিরে প্রশিক্ষণ দেওয়ার জন্য টাকাও নেওয়া হয়। অথচ, সেজন্য কোনও পরিষেবা কর পায় না সরকার। সংস্থার দাবি ছিল, যোগ শিক্ষা পরিষেবা করের অধীনে পড়ে না।

Advertisement

[আরও পড়ুন: কড়া নিরাপত্তার পরও পুরোপুরি এড়ানো যায়নি হিংসা, মণিপুরে পুনর্নির্বাচন ঘোষণা কমিশনের]

এ বিষয়ে ২০২৩ সালের ৮ অক্টোবর আবগারি এবং পরিষেবা কর সংক্রান্ত অ্যাপিলেট ট্রাইব্যুনালের এলাহাবাদ বেঞ্চ জানিয়ে দেয়, যোগগুরুর সংস্থাকে পরিষেবা কর দিতেই হবে। ট্রাইব্যুনালের বক্তব্য ছিল, ওই যোগ শিবির (Yoga Camp) যেহেতু বিনামূল্যে আয়োজিত নয়, প্রশিক্ষণের বদলে গ্রাহকদের টাকা দিতে হচ্ছে, তাই সেটা পরিষেবা করের অধীনেই পড়ে। সুতরাং রামদেবের সংস্থাকে পরিষেবা কর দিতেই হবে। ট্রাইব্যুনালের রায়ের বিরুদ্ধে শীর্ষ আদালতে আবেদন করে পতঞ্জলী (Patanjali)। শুক্রবার সুপ্রিম কোর্টের বিচারপতি অভয় এস ওকা এবং বিচারপতি উজ্বল ভুয়ানের ডিভিশন বেঞ্চ জানিয়ে দিল, ট্রাইব্যুনালের নির্দেশ মেনেই কর মেটাতে হবে যোগগুরুকে।

Advertisement

[আরও পড়ুন: বিরোধীদের কাছে আগামী দিনের স্পষ্ট ছবি নেই, বলছেন অনুরাগ ঠাকুর

আসলে সময়টাই ভালো যাচ্ছে না রামদেবের। এর আগে বিভ্রান্তিকর বিজ্ঞাপন দেওয়ায় সুপ্রিম কোর্টে তীব্র ভর্ৎসনার মুখে পড়তে হয়েছিল যোগগুরুকে। এবার আবার মোটা টাকার কর মেটাতে হবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ