Advertisement
Advertisement
Lok Sabha 2024

আপনি কি প্রধানমন্ত্রীর মুখ? মোদিকে সরাসরি বিতর্কের চ্যালেঞ্জ দিয়ে বিজেপির প্রশ্নের মুখে রাহুল

শনিবারই মোদিকে মুখোমুখি বিতর্কে বসার চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন রাহুল গান্ধী।

Lok Sabha 2024: Smriti Irani mocks Rahul Gandhi for Modi debate
Published by: Subhajit Mandal
  • Posted:May 12, 2024 9:47 am
  • Updated:May 12, 2024 9:47 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যখন, যেখানে রাজি হবেন, সেখানেই মুখোমুখি বিতর্কে রাজি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে এবার পালটা প্রশ্নের মুখে কংগ্রেস নেতা রাহুল গান্ধী। বিজেপির প্রশ্ন, আপনি কি ইন্ডিয়া (INDIA) জোটের প্রধানমন্ত্রী পদপ্রার্থী? প্রধানমন্ত্রীর সঙ্গে মুখোমুখি বসতে চান কোন যুক্তিতে?

বিষয়টির সূত্রপাত সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি বি লোকুর, হাই কোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি এ পি শাহ ও বর্ষীয়ান সাংবাদিক এন রামের একটি প্রস্তাব ঘিরে। ওই তিন বিশিষ্ট ব্যক্তিত্ব প্রস্তাব দেন, লোকসভা ভোট চলাকালীন মার্কিন প্রেসিডেন্সিয়াল ডিবেটের ধাঁচে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi) ও কংগ্রেস নেতা রাহুল গান্ধীর মুখোমুখি বিতর্কে বসা উচিত। বিশিষ্টদের ওই প্রস্তাবে ভালো সাড়া পড়েছে নেটদুনিয়ায়। অনেকেই বলছেন, প্রধান দুই প্রতিপক্ষ সরাসরি বিতর্কে বসলে মন্দ হয় না।

Advertisement

[আরও পড়ুন: মাছি গলার সুযোগ পাবে না, সংসদের নিরাপত্তায় নয়া ব্লু প্রিন্ট শাহের মন্ত্রকের]

শনিবারই ওই প্রস্তাবে সায় দিয়ে বিচারপতি লোকুর, বিচারপতি শাহ এবং এন রামকে একটি চিঠি লেখেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। জানিয়ে দেন, দেশের সাধারণ মানুষের ইস্যু নিয়ে বিতর্ক হলে মোদির বিরুদ্ধে সরাসরি বিতর্কে বসতে অসুবিধা নেই তাঁর। চিঠিতে কংগ্রেস নেতা বলেন, “আমি যে কোনও প্ল্যাটফর্মে মানুষের সমস্যা নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে বিতর্কসভায় রাজি। কিন্তু আমি যতদূর আমাদের প্রধানমন্ত্রীকে চিনি, তিনি যে আমার সঙ্গে বিতর্কে বসবেন না সেটাও ১০০ শতাংশ নিশ্চিত।” বস্তুত রাহুল মোদির উদ্দেশে সরাসরি বিতর্কের চ্যালেঞ্জ ছুঁড়ে দেন।

Advertisement

[আরও পড়ুন: খুনের হুমকি দিতেন মুকুটমণি! ‘মিঠুন স্যর বললেন, ভয় পেও না পাশে আছি’, দাবি স্বস্তিকার]

মোদি এখনও রাহুলের চ্যালেঞ্জের জবাব না দিলেও, তাঁর হয়ে আসরে নেমেছেন স্মৃতি ইরানি (Smriti Irani)। ২০১৯-এ আমেঠিতে রাহুলকে হারানো স্মৃতি বলছেন, “যে বিজেপির এক সামান্য কর্মীর বিরুদ্ধে লড়তে না পেরে নিজের পুরনো দুর্গ ছেড়ে ভয়ে পালায়, তাঁর এত লাফালাফি করা উচিত নয়। প্রধানমন্ত্রীর সঙ্গে একই স্তরে বসে বিতর্কে যোগ দিতে চান, কে তিনি? তিনি কি ইন্ডিয়া জোটের প্রধানমন্ত্রী পদপ্রার্থী?”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ