Advertisement
Advertisement
Lok Sabha 2024

অপবিত্র করেছেন মোদি, ক্ষমতায় এলে রামমন্দিরের শুদ্ধিকরণ! প্রতিশ্রুতি কংগ্রেস নেতার

মন্দির রাজনীতিতে এবার কংগ্রেসও।

Lok Sabha 2024: Will purify Ram temple if INDIA wins, says Nana Patole
Published by: Subhajit Mandal
  • Posted:May 10, 2024 5:06 pm
  • Updated:May 10, 2024 5:06 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপির রামমন্দির অস্ত্রের নয়া অ্যান্টিডোট। মহারাষ্ট্র কংগ্রেসের প্রদেশ সভাপতি নানা পাটোলে ঘোষণা করলেন, কেন্দ্রে ইন্ডিয়া (INDIA) জোট ক্ষমতায় এলে রামমন্দির শুদ্ধিকরণ করা হবে। মোদি কোনওরকম ধর্মীয় রীতিনীতি না মেনে মন্দিরের উদ্বোধন করে রামজন্মভূমিকে অপবিত্র করেছেন।

ভোট পর্বের দ্বিতীয় দফার পর থেকেই রামমন্দির ইস্যুকে লাগাতার হাতিয়ার করে যাচ্ছে বিজেপি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শুধু যে মন্দির তৈরির কৃতিত্ব ভাগ বসাতে চাইছেন, তাই নয়। সেই সঙ্গে কংগ্রেসকেও বিঁধে চলেছেন। একদিন আগে খোদ মোদি (Narendra Modi) বলেছিলেন, কংগ্রেস ক্ষমতায় এসে রামমন্দিরে (Ram Temple) তালা ঝুলিয়ে দেওয়ার পরিকল্পনা করছে। শুক্রবার অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা বলছেন, “কংগ্রেস অযোধ্যার রাম জন্মভূমিতে বাবরি মসজিদ (Babri Mosque) পুনর্নির্মাণের পরিকল্পনা করছে। কোনও রাখঢাক না করেই কংগ্রেসকে মুসলিম পন্থী দল হিসাবে তুলে ধরার চেষ্টা করছে গেরুয়া শিবির।

Advertisement

[আরও পড়ুন: এলাহাবাদ, ফৈজাবাদের পর আকবরপুর, ‘ঐতিহ্যরক্ষায়’ ফের নামবদলের পথে যোগী!]

সেটার পালটা হিসাবেই সম্ভবত রামমন্দির ‘অপবিত্র’ তত্ত্বটি তুলে আনলেন নানা পাটোলে। তিনি দাবি করলেন, “মোদি নিয়ম রীতি কিছুই মানেননি। প্রধামন্ত্রীর সেই ভুল শুধরে নেবে ইন্ডিয়া জোট। বিরোধীরা ক্ষমতায় এলেই শুদ্ধিকরণ করা হবে রামমন্দিরের। নানা পাটোলে (Nana Patole) বলছেন, দেশের চারজন শঙ্করাচার্যই এভাবে মন্দির উদ্বোধনের বিরোধিতা করেছিলেন। তাঁরাই রামমন্দিরের শুদ্ধিকরণ করবেন। ওখানে রাম দরবার প্রতিষ্ঠিত হবেন।”

Advertisement

[আরও পড়ুন: শতাধিক মহিলাকে ধর্ষণ, জেলেই ভব লীলা সাঙ্গ সাধুর বেশে ‘শয়তান’ জলেবি বাবার

প্রশ্ন উঠছে, যে কংগ্রেস নিজেই বারবার বিজেপির (BJP) বিরুদ্ধে মন্দির রাজনীতি, ধর্মের নামে রাজনীতির অভিযোগ তোলে, তাঁরাই এবার মন্দির রাজনীতিতে কেন? এক্ষেত্রে বিজেপির মতো একই দোষে তারাও দুষ্ট হবে না তো।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ