Advertisement
Advertisement
Rahul Gandhi

‘ওয়ানড়ের মানুষের সঙ্গে অন্যায়’, রায়বরেলি থেকেও প্রার্থী হওয়ায় রাহুলকে তোপ অ্যানি রাজার

রাহুলকে তোপ দেগেছেন বিজেপি নেত্রী স্মৃতি ইরানিও।

Lok Sabha Election 2024: CPM's Wayanad candidate Annie Raja attacks Rahul Gandhi
Published by: Biswadip Dey
  • Posted:May 3, 2024 5:29 pm
  • Updated:May 3, 2024 6:57 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবার সকালে রায়বরেলির প্রার্থী হিসাবে মনোনয়ন জমা দিয়েছেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। আর তার পরই রাহুলকে তোপ দাগলেন সিপিএম নেত্রী অ্যানি রাজা। ওয়ানড়ের বাম প্রার্থীর মন্তব্য, যদি রায়বরেলি ও ওয়ানড়, দুই কেন্দ্রেই জয়ী হন কংগ্রেসের প্রাক্তন সভাপতি সেক্ষেত্রে একটি কেন্দ্র ছাড়তেই হবে তাঁকে। তেমন হলে ওয়ানড়ের মানুষের সঙ্গে অন্যায় করা হবে। তেমনটাই দাবি তাঁর।

ঠিক কী বলেছেন তিনি? অ্যানি রাজার কথায়, ”আমি এতে নিশ্চিত যে আগে থেকে পাকাপাকি সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে অন্তত ওয়ানড়ের মানুষকে জানিয়ে দেওয়া উচিত ছিল যে রায়বরেলির কথাও রাহুল ভাবছেন। এবার যদি দুই কেন্দ্রেই তিনি জেতেন, তাহলে একটি থেকে ইস্তফা দিতেই হবে। সেক্ষেত্রে সেখানকার মানুষদের সঙ্গে তঞ্চকতা করা হবে। আসলে কংগ্রেস বরাবরি ওয়ানড়কে ‘গ্র্যান্টেড’ ধরে রেখেছে।”

Advertisement

[আরও পড়ুন: ‘অসুর’-এর ঘাড়ে কোপ ‘মা কালী’র, কানপুরে মৃত্যুর কোলে ঢলে পড়ল কিশোর

২০১৯ সালে আমেঠি থেকে হেরে গেলেও ওয়ানড় থেকে জিতে সাংসদ হন রাহুল। এবার ওয়ানড়ে ভোটাভুটি হয়ে গিয়েছে ২৬ এপ্রিল। তবে গুঞ্জন ছিলই রাহুল হয়তো অন্য কোথাও থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে পারে। অবশেষে মনোনয়ন জমা দেওয়া শেষদিন রায়বরেলি থেকে প্রার্থী হয়েছেন তিনি।

Advertisement

এদিকে স্মৃতি ইরানিও খোঁচা দিয়েছেন কংগ্রেস নেতাকে। যেভাবে কংগ্রেসের ‘পরিবার’ হয়ে ওঠা আমেঠির সঙ্গেই ওয়ানড়েও (Wayanad) প্রার্থী হয়েছিলে রাহুল সেই প্রসঙ্গ তুলে বিজেপি নেত্রীর কটাক্ষ, ”মানুষকে রং বদলাতে তো দেখেছিই। কিন্তু পরিবার বদলাতে এই প্রথম দেখলাম।” প্রসঙ্গত, স্মৃতির কাছেই আমেঠিতে পরাজিত হয়েছিলে রাহুল। এদিন স্মৃতি আরও বলেন, যেভাবে রাহুল আমেঠি ছেড়ে ওয়ানড়ে গিয়েছেন তা ওয়ানড়ের মানুষদের জন্য ‘ওয়েক আপ কল’। কেননা এই কেন্দ্রের ভোটারদের কাছে কংগ্রেস নেতা আগে পরিষ্কার করেননি যে তিনি অন্য কেন্দ্র থেকেও দাঁড়াতে পারেন।

[আরও পড়ুন: কোভিশিল্ডই প্রাণ কেড়েছে তরুণী কন্যার! অ্যাস্ট্রাজেনেকার বিরুদ্ধে আদালতে বাবা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ