Advertisement
Advertisement
INDIA Alliance

ভোট পরবর্তী হিসেবনিকেশ, শেষ দফার দিনই বৈঠকে INDIA জোট, যোগ দেবে তৃণমূল?

দিল্লিতে এই বৈঠকের ডাক দিয়েছেন আম আদমি পার্টির সুপ্রিমো তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। যোগ দেওয়ার কথা স্ট্যালিন, তেজস্বী, অখিলেশ যাদবদের।

Lok Sabha Election 2024: INDIA Alliance meeting on last phase election, questions on TMC participation
Published by: Sucheta Sengupta
  • Posted:May 27, 2024 2:23 pm
  • Updated:May 27, 2024 4:07 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোট পরবর্তী জোটের অবস্থান কী হবে? তার হিসেবনিকেশ করতে শেষ দফা লোকসভা ভোটের দিনই বৈঠকে বসছে বিরোধীদের INDIA জোট। দিল্লিতে (Delhi) এই বৈঠকের ডাক দিয়েছেন আম আদমি পার্টির সুপ্রিমো তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। বিরোধী সবকটি দলকেই বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে বলে খবর। থাকবেন স্ট্যালিন, তেজস্বী, অখিলেশ যাদবরা। তবে তৃণমূলের তরফে কারও এই বৈঠকে যোগদানের সম্ভবনা নেই বলেই এখনও পর্যন্ত খবর।

মোট ৭ দফায় শেষ হচ্ছে এবারের লোকসভা নির্বাচন (Lok Sabha Election 2024)। ১ জুন শেষ দফার ভোট হবে পশ্চিমবঙ্গ, উত্তরপ্রদেশ, ওড়িশা, বিহার-সহ একাধিক রাজ্যে। আর ওইদিন ভোট শেষের পরই আলোচনায় বসছে বিরোধী জোট। সূত্রের খবর, নির্বাচন পরবর্তী জোটের সমীকরণ থেকে শুরু করে অন্যান্য রাজনৈতিক কর্মসূচি কোন পথে এগোবে, সেসব নিয়ে আলোচনা হবে। আসলে আবগারি মামলায় জামিন পেয়ে কেজরিওয়াল (Arvind Kejriwal) এই মুহূর্তে নির্বাচনী প্রচারে ব্যস্ত। তাঁর জামিনের মেয়াদ ২ জুন পর্যন্ত। তার পর তাঁকে আত্মসমর্পণ করতে হবে। ৪ জুন লোকসভা ভোটের গণনা ও ফলপ্রকাশ। তাই আগেভাগেই সম্ভাব্য ফলাফল ও তার পরবর্তী পদক্ষেপ স্থির করে নিতে চাইছেন জোটের অন্যতম শরিক কেজরিওয়াল। আর তাই তিনি নিজেই বৈঠকের ডাক দিয়েছেন বলে মত ওয়াকিবহাল মহলের।

Advertisement

[আরও পড়ুন: ‘নিজেকে প্রমাণ করার জেদ থেকেই সাফল্য’, এশিয়ান চ্যাম্পিয়নশিপে সোনা জিতে অকপট দীপা

১ জুনের বৈঠকে আমন্ত্রিত INDIA জোটের অন্যতম শরিক তৃণমূলও (TMC)। এর আগে বেশিরভাগ জোট বৈঠকে তৃণমূলের তরফে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) উপস্থিত থেকেছেন। এছাড়াও ডেরেক ও ব্রায়েন বা সুদীপ বন্দ্যোপাধ্যায় থাকতেন। কিন্তু অসমর্থিত সূত্রের খবর, ১ জুনের বৈঠকে কোনও প্রতিনিধি থাকবেন না ঘাসফুল শিবিরের। তৃণমূলের তরফে জানানো হয়েছে, ১ তারিখ বাংলার সর্বোচ্চ নটি আসনে ভোট। নেতারা সকলেই তাতে ব্যস্ত থাকবেন। ফলে দিল্লির (Delhi) বৈঠকে যোগ দেওয়া সম্ভব নয়।

Advertisement

[আরও পড়ুন: অরেঞ্জ ক্যাপ কি আইপিএল জেতায়? বিরাটদের খোঁচা তারকার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ