Advertisement
Advertisement

Breaking News

Lok Sabha Election 2024

ভোটের পর বিজেপিতে যাবেন না, লিখিত গ্যারান্টি দিতে নারাজ উদ্ধব, চিন্তা বিরোধী শিবিরে

ভোটের পর ভাঙন রোখা যাবে তো? চিন্তায় ইন্ডিয়া।

Lok Sabha Election 2024: MVA leaders not willing to give in writing they won’t switch to BJP
Published by: Subhajit Mandal
  • Posted:March 6, 2024 8:41 pm
  • Updated:March 6, 2024 8:41 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা নির্বাচনের (Lok Sabha 2024) আগে দিকে দিকে বিরোধী শিবিরে ভাঙন শুরু হয়েছে। সেই ভাঙন রোখা তো সম্ভব হচ্ছেই না। উলটে ভোটের পর কী হবে, সেই নিয়েও চিন্তা শুরু হয়ে গেল বিরোধী শিবিরে। ভোটের পর ইন্ডিয়া জোট আদৌ ঐক্যবদ্ধ থাকবে তো? প্রশ্ন মহারাষ্ট্রের মহাবিকাশ আঘাড়ির (MVA) অন্দরে। বিশেষ করে সন্দেহের দৃষ্টি শিব সেনার উদ্ধব শিবিরের দিকে।

আসলে বিআর আম্বেদকরের নাতি প্রকাশ আম্বেদকর (Prakash Ambedkar) একটি বিস্ফোরক দাবি করেছেন। তাঁর বক্তব্য, ইন্ডিয়া জোটের আসনরফা নিয়ে আলোচনা চলাকালীন তিনি জোটের সব শরিককে একটি শ্বেতপত্রে স্বাক্ষর করতে আহ্বান করেছিলেন। সেই শ্বেতপত্রে ইন্ডিয়া জোটের সব শরিককে লিখিত আকারে জানাতে বলা হয়, তারা লোকসভা নির্বাচনের পর বিরোধী শিবির ছেড়ে এনডিএতে যোগ দেবে না।

Advertisement

[আরও পড়ুন: বারাকপুরে তৃণমূল প্রার্থী নন অর্জুন! টিকিট পেতে পারেন অন্য কেন্দ্রে, দাবি সূত্রের]

প্রকাশ আম্বেদকরের দাবি শুধুমাত্র এনসিপি (NCP) ছাড়া আর কোনও দল সেই চিঠিতে সই করতে রাজি হয়নি। এমনকী শিব সেনার উদ্ধব শিবিরের নেতা সঞ্জয় রাউত নাকি স্পষ্ট জানিয়ে দিয়েছেন, এই ধরনের কোনও চিঠিতে তিনি সই করবেন না। তাঁর বক্তব্য, এভাবে আগে থেকে জোট শরিককে দিয়ে সই করিয়ে নেওয়াটা আসলে অপমানজনক। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে, তাহলে কি ভোটের পর বিজেপিতে যাওয়ার রাস্তা খোলা রাখছে উদ্ধব শিবির?

Advertisement

[আরও পড়ুন: ভবানী ভবনে CBI, অন্য পথে শাহজাহানকে নিয়ে এসএসকেএমে সিআইডি]

এমনিতে শিব সেনা (Shiv Sena) বিজেপির পুরনো জোটসঙ্গী। ২০১৯-এ মুখ্যমন্ত্রী পদ নিয়ে ঝামেলার জেরে শিব সেনা বিজেপির সঙ্গ ছাড়ে। পরে আবার শিব সেনার একটা অংশ ভেঙে বিজেপির সঙ্গে হাত মেলায়। তবে উদ্ধব শিবিরের সঙ্গে বিজেপির মতাদর্শগত মিল অনেক। তাই যে কোনও সময় উদ্ধবদের এনডিএতে প্রত্যাবর্তনের জল্পনা উড়িয়ে দেওয়া যায় না।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ