Advertisement
Advertisement
PM Modi

‘ধর্মনিরপেক্ষতার আড়ালে জাতপাত ও ধর্মের রাজনীতি করছে বিরোধীরা’, অভিযোগ মোদির

'সবকা সাথ, সবকা বিকাশের আদর্শে আমরাই বিশ্বাস করি', সাফ কথা মোদির।

Lok Sabha Election 2024: PM Modi says opposition plays communal, casteist politics
Published by: Subhajit Mandal
  • Posted:May 20, 2024 12:10 pm
  • Updated:May 20, 2024 1:22 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর বিরুদ্ধে বারবার অভিযোগ ওঠে জাতপাতের রাজনীতি করার। বারবার তাঁর বিরুদ্ধে অভিযোগ ওঠে সংখ্যালঘুদের অবহেলা করার। অভিযোগ ওঠে, তাঁর সরকারের আমলেই অত্যাচারিত সংখ্যালঘু, বাড়বাড়ন্ত হিন্দুত্ববাদীদের। সেই সব অভিযোগ এবার সপাটে খারিজ করে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(PM Modi)। তাঁর পালটা দাবি, বিজেপি নয় বরং ধর্মনিরপেক্ষতার আড়ালে জাতপাতের রাজনীতি করে বিরোধীরাই।
এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী দাবি করেছেন, “ভোটের জন্য এসসি, এসটি, ওবিসিদের মধ্যে বিভেদের রাজনীতি করছে বিরোধীরা। ওরা ভোট জিহাদকে সমর্থন করে। ধর্মনিরপেক্ষতার আড়ালে জাতপাত এবং ধর্মের রাজনীতি বিরোধীরাই করছে। আমি শুধু সেই মুখোশটা খুলে দিতে চাই। যাতে মানুষ দেখতে পায় এরা কতটা সাম্প্রদায়িক।”

[আরও পড়ুন: আটবার পদ্মে ভোট! অখিলেশ ‘ছাপ্পা’র ভিডিও প্রকাশ্য়ে আনতেই গ্রেপ্তার যুবক]

প্রধানমন্ত্রীর সাফ কথা, বিরোধীদের রাজনীতিটাই ভেদাভেদের। এভাবেই ওরা রাজনীতি করে। মোদির কথায়, “মাঝে মাঝে ভাবি আমার আরও যত্নবান হওয়া উচিত। কিন্তু এখন আমার মনে হয়, আমাকে সাম্প্রদায়িক বলে দাগিয়ে দেওয়া হল, কী না হল, মানুষ আমাকে নিয়ে কী বলল সেসব না ভেবে ওদের পাপ মানুষের সামনে আনা উচিত।”

Advertisement

[আরও পড়ুন: ‘মোদির আত্মবিশ্বাসে চিড় ধরেছে’, মহারাষ্ট্রে ৫০ শতাংশ আসনে জয়ের বার্তা পওয়ারের]

তিনি যে ধর্মের নামে রাজনীতি করেন না সেটা বোঝাতে প্রধানমন্ত্রী বলেন, “আমি যখন কোনও পরিষেবার কথা বলি, সবসময় বলি ১০০ শতাংশ মানুষের কাছে সেটা পৌঁছে দিতে হবে। আমি গ্রামে গ্রামে ১০০ শতাংশ পরিষেবা দিচ্ছি। কখনও কাউকে জিজ্ঞেস করি না আপনি কোন জাতির, কোন ধর্মের। সবকা সাথ, সবকা বিকাশের আদর্শে আমরাই বিশ্বাস করি।”

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ