BREAKING NEWS

১৩ ফাল্গুন  ১৪২৭  শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

অপেক্ষার অবসান, ৯ মাস পর ভক্তদের জন্য খুলল পুরীর জগন্নাথ মন্দির

Published by: Paramita Paul |    Posted: December 23, 2020 10:43 am|    Updated: December 23, 2020 10:55 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আজ, বুধবার থেকে দর্শনার্থীদের জন্য খুলে গেল পুরীর জগন্নাথ মন্দিরের (Puri Temple) দরজা। মহামারীর প্রকোপে গত ৯ মাস ধরে পুন্যার্থীদের জন্য বন্ধ ছিল মন্দির। তবে আজই সর্বসাধারণ প্রবেশ করতে পারবেন না মন্দিরে। বরং ধাপে ধাপে সকলকে অনুমতি দেওয়া হবে।

নতুন বছরের গোড়া থেকে মন্দিরে প্রবেশ করতে পারবেন সর্বসাধারণ। তার আগে অর্থাৎ চলতি বছরের শেষ পর্যন্ত শুধুমাত্র পুরীর বাসিন্দারাই দেবদর্শন করতে পারবেন। মন্দিরের তরফে জানানো হয়েছে, মন্দির খোলার পর প্রথম তিনদিন শুধুমাত্র মন্দিরের সেবায়েত ও তাঁদের পরিবার মন্দিরে ঢোকার অনুমতি পাবেন। অর্থাৎ ২৬ ডিসেম্বর পর্যন্ত অন্যরা মন্দিরে প্রবেশ করতে পারবেন না।

[আরও পড়ুন : দেশে দৈনিক করোনা সংক্রমণ সামান্য বাড়ল, ২৬ রাজ্যে অ্যাকটিভ কেস দশ হাজারেরও কম]

এরপর মন্দিরে প্রবেশের সুযোগ পাবেন শুধুমাত্র পুরীর বাসিন্দারা। ৩১ ডিসেম্বর পর্যন্ত পুরী শহরের বাসিন্দাদের জন্য খোলা থাকবে মন্দিরের দরজা। তবে কোনদিন কোন ওয়ার্ডের বাসিন্দারা যেতে পারবেন তা মন্দির কর্তৃপক্ষ আগেই জানিয়ে দিয়েছেন। এরপর নতুন বছরের প্রথম ও দ্বিতীয় দিন বন্ধ থাকবে মন্দিরে প্রবেশ। ৩ জানুযারি থেকে দেশ-বিদেশের পুন্যার্থীদের জন্য মন্দিরের দরজা খুলে যাবে। তবে মানতে মানতে হবে কোভিড বিধি। মাস্ক, স্যানিটাইজার ও সামাজিক দূরত্ববিধি মেনেই মন্দিরে প্রবেশ করতে হবে।

করোনা (Coronavirus) আবহে গত মার্চ মাস থেকে দেশের অন্যান্য ধর্মীয় স্থানের মতো বন্ধ হয়ে গিয়েছিল পুরীর জগন্নাথ মন্দিরও। আনলক পর্বে ধীরে ধীরে দেশের অন্যান্য মন্দির খুললেও এই মন্দিরটা বন্ধই ছিল। করোনা কালে হাজারও আইনি টানাপোড়েনের পর বাতিল হয়েছে রথযাত্রাও (Rathyatra)। সংক্রমণের আশঙ্কায় জমায়েত একেবারে নিষিদ্ধ করে শুধুমাত্র প্রথাটুকুই পালিত হয়েছে। তবে এবার নিয়ম মেনে মন্দির খোলার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement