১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘পদ্ম তো পাঁকেই ফোটে’, বিজেপিকে আক্রমণ আদিত্য ঠাকরের

Published by: Subhamay Mandal |    Posted: December 19, 2019 2:42 pm|    Updated: December 19, 2019 3:39 pm

Lotus Blooms In bog, Aaditya Thackeray slams BJP

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহারাষ্ট্র বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করেছে শিব সেনা-এনসিপি-কংগ্রেসের মহারাষ্ট্র বিকাশ আঘাড়ি। প্রায় একমাসের ‘মহানাটক’ শেষ হওয়ার পর সরকার গঠন হয়েছে মারাঠাভূমে। কিন্তু বিধানসভা অধিবেশনে শিব সেনা ও বিজেপির প্রকাশ্যে দ্বন্দ্ব দিনদিন বেড়েই চলেছে। কিছুদিন আগে দুই দলের বিধায়করা অধিবেশন চলাকালীনই স্পিকারের সামনে হাতাহাতিতে জড়িয়ে পড়েন। এবার প্রথমবার বিধায়ক হয়েই রাজনীতিতে নবীন আদিত্য ঠাকরে কড়া ভাষায় আক্রমণ করলেন তিন দশকের জোটসঙ্গী বিজেপিকে। বললেন, সবাই জানে পাঁকেই পদ্ম ফোটে।

বুধবার বিধানসভায় বক্তব্য রাখেন মুখ্যমন্ত্রী উদ্ধবের ছেলে আদিত্য-সহ রোহিত পওয়ার, অদিতি টাটকারের মতো প্রথমবারের বিধায়করা। ওরলির বিধায়ক আদিত্য এদিন কৃষক আত্মহত্যা, বেকারত্বের মতো জ্বলন্ত ইস্যুগুলি নিয়ে ১১ মিনিট বক্তব্য রাখেন। তখনই তিনি বলেন, ‘আমরা দেখেছি, এক মাস ধরে সরকার গঠন নিয়ে কী নাটক হয়েছে। জোট ভাঙার খেলাও চলেছে। কিন্তু শেষপর্যন্ত বালাসাহেব ঠাকরের পুত্র উদ্ধবকে মুখ্যমন্ত্রী হিসাবে তুলে ধরে সরকার গঠনের প্রক্রিয়া সম্পন্ন করেছেন সোনিয়া গান্ধী ও শরদ পওয়ার। এটাই মহারাষ্ট্রের শক্তির পরিচয়।’ এরপরই বিজেপিকে তোপ দেগে তিনি বলেন, ‘রোজ বিরোধীরা বিধানসভায় হই-হট্টগোল করে। কথায় বলে না, পদ্ম তো পাঁকেই ফোটে।’

[আরও পড়ুন: আমরা ইউপিএ জোটের অংশ নই, সামনায় দাবি শিব সেনার]

এদিন তিনি জানান, কৃষকদের ঋণমকুবের জন্য সবকিছু করবে নয়া সরকার। মহারাষ্ট্রে অনিয়মিত বৃষ্টি আর খরা একটা জ্বলন্ত সমস্যা। জলবায়ুর পরিবর্তন নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন আদিত্য। সেই বিষয়গুলির সঙ্গে যুঝতে কৃষকদের আরও সুযোগ-সুবিধা দেওয়ার কথা বলেছেন তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে