BREAKING NEWS

৭ কার্তিক  ১৪২৮  সোমবার ২৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

লাভ জেহাদ অতি ভয়ানক, কেরলে সরব যোগী আদিত্যনাথ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 4, 2017 10:25 am|    Updated: October 4, 2017 10:33 am

Love Jihad is dangerous thing, says Yogi Adityanath

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার ‘লাভ জেহাদ’ নিয়ে সরব হলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। লাভ জেহাদ অত্যন্ত ভয়ানক প্রবণতা। এটি বিপজ্জনক। বুধবার এমনটাই বয়ান দিলেন যোগী।

কেরলে লাভ জেহাদ সংক্রান্ত একটি মামলার প্রসঙ্গে এদিন সাংবাদিকদের সামনে বক্তব্য দেন যোগী আদিত্যনাথ। উল্লেখ্য, একটি ২৪ বছরের হিন্দু যুবতীকে বিয়ের পর জোর করে ইসলাম গ্রহণ করতে বাধ্য করা হয়। এই অভিযোগে কেরল হাই কোর্টের দ্বারস্থ হয় যুবতীর পরিবার। বেশ কয়েকদিন মামলা চলার পর লাভ জেহাদের অভিযোগ প্রমাণিত হওয়ায় ওই বিয়ে বাতিল করে হাই কোর্ট। তারপরই আদালতের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে মামলা করেন অভিযুক্ত।

[‘লাভ জেহাদে’র নিশানায় হিন্দু যুবতীরা, ফাঁস ভয়ানক তথ্য]

কেরলে লাভ জেহাদের একাধিক মামলা সামনে আসায় ইতিমধ্যে তোলপাড় শুরু হয়েছে রাজনৈতিক মহলে। অভিযোগ, কেরলের পিনারাই বিজয়ন সরকার ভোট ব্যাঙ্কের রাজনীতি করছেন। ফলে মৌলবাদীদের কার্যকলাপে নিশ্চুপ রয়েছেন তিনি। ইতিমধ্যে লাভ জেহাদ সংক্রান্ত মামলায় তদন্ত শুরু করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)। স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে পেশ করা একটি রিপোর্টে গোয়েন্দারা জানিয়েছেন, কেরলে হিন্দু যুবতীদের টার্গেট করছে জেহাদিরা। প্রেমের ফাঁদে ফেলে তাঁদের ধর্মান্তরিত করা হচ্ছে।

এদিন লাভ জেহাদের জন্য কার্যত কেরল সরকারকেই দায়ী করলেন যোগী। এই বিষয়ে যে কোনও পদক্ষেপ করছে না ওই রাজ্যের সরকার তা নিজের বয়ানে স্পষ্ট করে দিলেন তিনি। বুধবার কেরলে বিজেপির প্রতিবাদ মিছিলে অংশগ্রহণ করতে আসেন যোগী। রাজ্যে আরএসএস ও বিজেপি সমর্থকদের হত্যার প্রতিবাদে মিছিলের আয়োজন করা হয়েছে।

বিশেষজ্ঞরা মনে করছেন, কেরলের জনবিন্যাসে পরিবর্তন ঘটিয়ে অন্যান্য ধর্মকে বিলুপ্তির পথে ঠেলে দিতে চায় জেহাদিরা। এক সর্বভারতীয় টিভি চ্যানেলের রিপোর্ট মোতাবেক, এনআইএ ও কেরল পুলিশ জানিয়েছে যে রাজ্যে সক্রিয় রয়েছে বিশেষ ‘দাওয়া স্কোয়াড’। এই স্কোয়াডগুলির সদস্য যুবকরা হিন্দু মেয়েদের প্রেমের জালে ফাঁসিয়ে নেয়। তারপর তাঁদের ইসলাম গ্রহণ করতে বাধ্য করে। শুধু তাই নয়, বিয়ের পর ওই যুবতীদের ইরাক ও সিরিয়ায় আইএসের যৌনদাসী হিসেবে পাচার করে দেওয়া হয়। এপর্যন্ত এমন ১০৫টি ঘটনা নথিভুক্ত হয়েছে।

[নোট বাতিল সবথেকে বড় আর্থিক দুর্নীতি, মোদিকে তোপ শৌরির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement