BREAKING NEWS

১৫ ফাল্গুন  ১৪২৬  শুক্রবার ২৮ ফেব্রুয়ারি ২০২০ 

হিন্দুদের পর নিশানায় খ্রিস্টানরা, ‘লাভ জেহাদের’ অভিযোগ কেরলের গির্জার

Published by: Monishankar Choudhury |    Posted: January 16, 2020 11:36 am|    Updated: January 16, 2020 11:55 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের অস্বস্তি বাড়ল পিনারই বিজয়ন সরকারের। এবার ‘লাভ জেহাদের’ অভিযোগ তুলল কেরলের একটি গির্জা। শুধু তাই নয়, বারবার অভিযোগ জানালেও, এই বিষয়ে কোনও পদক্ষেপ করছে না পুলিশ বলেও দাবি করা হয়েছে চার্চের তরফে।  

জানা গিয়েছে, কেরলের ‘সাইরো-মালাবার চার্চ’ দাবি করেছে, খ্রিস্টান তরুণীদের লাভ জেহাদের ফাঁদে ফেলে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের সদস্য করা হচ্ছে। কার্ডিনাল জর্জ অ্যালেনচেরি বলেন, “কেরলে লাভ জেহাদ ভয়াবহ বাস্তব। এবার পরিকল্পনা করে খ্রিস্টান মহিলাদের নিশানা করা হচ্ছে। এর ফলে সমাজে শান্তি ও পারস্পরিক বিশ্বাস নষ্ট হচ্ছে।” তিনি আরও বলেছেন, বিষয়টি নিয়ে কড়া পদক্ষেপ করুক পুলিশ ও প্রশাসন।

[আরও পড়ুন: প্রবল অত্যাচারের পর ইন্দ্রা গান্ধীকে ডিভোর্স দিল ইসলামিক স্টেটের নেতা]

সূত্রের খবর, সোশ্যাল নেটওয়ার্কিং সাইটের মাধ্যমে ‘বন্ধুত্বের’ ফাঁদ পেতে রেখেছে ‘লাভ জেহাদি’রা। তাদের নিশানায় রয়েছে ১৮ থেকে ২৮ বছরের হিন্দু ও খ্রিস্টান যুবতীরা। একবার ওই ফাঁদে পা দিলে আর রক্ষা নেই। বেরিয়ে আসার সব পথ বন্ধ হয়ে যাবে। বাধ্য হয়ে গ্রহণ করতে হবে ইসলাম। শুধু তাই নয় ইসলামিক স্টেটের যৌনদাসী হয়ে পাচার হয়ে যাওয়ার সম্ভাবনাও রয়েছে। জানা গিয়েছে, রাজ্যে সক্রিয় রয়েছে বিশেষ ‘দাওয়া স্কোয়াড’। এই স্কোয়াডগুলির সদস্য যুবকরা হিন্দু মেয়েদের প্রেমের জালে ফাঁসিয়ে নেয়। তারপর তাঁদের ইসলাম গ্রহণ করতে বাধ্য করে। শুধু তাই নয়, বিয়ের পর ওই যুবতীদের ইরাক ও সিরিয়ায় আইএসের যৌনদাসী হিসেবে পাচার করে দেওয়া হয়। এপর্যন্ত এমন বেশ কয়েকটি ঘটনা নথিভুক্ত হয়েছে।

কার্ডিনাল অ্যালেনচেরির এই মন্তব্যের পরই শুরু হয়েছে তুমুল বিতর্ক। এই মন্তব্যের তীব্র বিরোধীতা করেছে ‘পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া’। নিজের মন্তব্য প্রত্যাহার করুন কার্ডিনাল, এমন দাবিও জানিয়েছে তারা। যদিও, খোদ পপুলার ফ্রন্টের বিরুদ্ধে লাভ জেহাদ ও সন্ত্রাসবাদে মদত দেওয়ার অভিযোগ রয়েছে। এমনকী, সংগঠনটিকে নিষিদ্ধ ঘোষণা করার জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকে আবেদন জানিয়েছে অসম ও উত্তরপ্রদেশ সরকার। এদিকে, চার্চের এই দাবিকে সমর্থন জানিয়েছে বিশ্ব হিন্দু পরিষদ। কার্ডিনালের কাছে যৌথভাবে জেহাদিদের বিরুদ্ধে লড়াইয়ের আরজিও জানিয়েছে সংগঠনটি।      

An Images
An Images
An Images An Images