BREAKING NEWS

১৭ জ্যৈষ্ঠ  ১৪২৭  রবিবার ৩১ মে ২০২০ 

Advertisement

Panic Buying-এ লাগাম, গ্যাস সিলিন্ডার বুকিংয়ে এবার নতুন নিয়ম

Published by: Paramita Paul |    Posted: March 30, 2020 7:06 pm|    Updated: March 30, 2020 7:06 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউন চলছে। জরুরি পরিষেবা পাবেন কিনা, তা নিয়ে দোটানায় ভুগছেন দেশের নাগরিকরা। সরকারের আশ্বাসেও ভুলছেন না তাঁরা। আর তাঁদের ‘প্যানিক বাইয়িং’র সবচেয়ে বেশি প্রভাব পড়েছে রান্নার গ্যাসে। লকডাউন ঘোষণা হওয়ার আগে থেকেই রান্নাক সিলিন্ডার মজুত করতে শুরু করেছেন নাগরিকদের একাংশ। ফলে সমস্যা পড়ছেন অনেকেই। এমনকী গ্যাস সিলিন্ডার নিয়ে কালোবাজারিও শুরু হয়েছে। তাই এবার রান্নার সিলিন্ডার বুকিংয়ের নতুন নিয়ম চালু করা হল।

এবার থেকে একটি সিলিন্ডার নেওয়ার পরে ১৫ দিন পার না হলে দ্বিতীয়টি বুক করা যাবে না। অনেকেই অপ্রয়োজনে গ্যাস বুক করছেন। তাই কার্যত বাধ্য হয়েই নতুন নিয়ম চালু করা হল বলে জানিয়েছে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন। লকডাউন ঘোষণা হওয়ার পর থেকেই কার্যত আতঙ্কে ভুগছে দেশবাসী। আর তাই প্রয়োজনের চেয়ে বেশি খাবার, রান্নার গ্যাস মজুত করছেন তাঁরা। এ প্রসঙ্গে দেশবাসীকে আশ্বাস দিয়ে ইন্ডিয়ান অয়েলের প্রেসিডেন্ট সঞ্জীব সিং ভিডিও মেসেজে জানিয়েছেন, “দেশে রান্নার গ্যাসের কোনও অভাব নেই। সব রকমের পেট্রোলিয়াম পণ্যের সরবরাহই ঠিকঠাক আছে। এলপিজি গ্রাহকরা চিন্তামুক্ত থাকতে পারেন। সরবরাহ একেবারে স্বাভাবিক আছে।”

[ আরও পড়ুন : রান্নার গ্যাসের পাশে দাঁড়িয়ে স্যানিটাইজার ব্যবহার, ঝলসে গেলেন দিল্লির বাসিন্দা]

একইসঙ্গে তাঁর আবেদন,”গ্রাহকরা যেন আতঙ্কিত না হন। প্রয়োজনাতিরিক্ত সিলিন্ডার বুক না করেন। এটা হলে অযথা চাপ তৈরি হবে। এই কারণেই এখন এমন ব্যবস্থা করা হল যাতে কেউ একটি সিলিন্ডার নেওয়ার পরে ১৫ দিনের আগে দ্বিতীয়টি বুক করতে না পারে।” ফলে গ্রাহকরা আর ষথেচ্ছভাবে গ্যাস সিলিন্ডার বুক করতে পারবেন না। যার জেরে কালোবাজারির আশঙ্কাও কমবে। 

[ আরও পড়ুন : মসজিদের অনুষ্ঠানে যোগ দিয়ে কোয়ারেন্টাইনে ২০০০, গোষ্ঠী সংক্রমণের আশঙ্কা তুঙ্গে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement