BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মাস পয়লায় মধ্যবিত্তের স্বস্তি, অনেকটাই কমল ভরতুকিহীন সিলিন্ডারের দাম

Published by: Bishakha Pal |    Posted: August 1, 2019 9:45 am|    Updated: August 1, 2019 9:45 am

LPG Cooking Gas Cylinders Cheaper By Rs. 62.50

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাস গড়াতেই ফের মিলল সুখবর। এর আগে জুলাই মাসের গোড়ার দিকে কমছিল রান্নার গ্যাসের দাম। এবার আগস্টের প্রথম দিনই সেই সুখবর। ফের দাম কমেছে রান্নার গ্যাসের। ১৪.২ কেজি ওজনের ভরতুকিহীন গ‍্যাসের সিলিন্ডারের দাম ৬২.৫০ টাকা কমেছে। আজ, ১ আগস্ট থেকেই এই নতুন দাম কার্যকর হল।

[ আরও পড়ুন: ধসে নদীগর্ভে জাতীয় সড়কের একাংশ, বন্ধ কলকাতা-কাকদ্বীপ যোগাযোগ ব্যবস্থা ]

জানা গিয়েছে, আন্তর্জাতিক বাজারে এলপিজির দাম কমায় রান্নার গ্যাসের দাম কমেছে। আর সেই কারণেই মাসের শুরুতে আরও ৬২.৫০ টাকা কমল রান্নার গ্যাসের দাম। ইন্ডিয়ান ওয়েলের তরফে খবর, ভরতুকিহীন রান্নার গ্যাসের দাম সিলিন্ডার প্রতি ৬৩৭ টাকা থেকে কমে দাঁড়াল ৫৭৪.৫০ টাকা। বুধবার মধ্যরাত থেকেই এই নতুন দাম কার্যকর হয়েছে। এক মাসের মধ্যে রান্নার গ্যাসের দাম ফের কমায় স্বস্তিতে মধ্যবিত্তরা।

এর আগে জুলাই মাসেও দাম কমেছিল রান্নার গ্যাসের। ১৪ কেজি সিলিন্ডারের দাম ১০০.৫০ টাকা কমেছিল। ৭৩৭ টাকা ৫০ পয়সা থেকে কমে ৬৩৭ টাকা হয়েছিল। ভরতুকিযুক্ত রান্নার গ্যাসের দাম কমেছিল প্রায় ১৪২.৬৫ টাকা৷ ভরতুকিযুক্ত গ্যাস কেনার জন্য আমজনতাকে ৪৯৪.৩৫ টাকা খরচ করতে হত। তবে তার আগে পরপর কয়েকমাস ক্রমাগত দাম বেড়েছিল রান্নার গ্যাসের। ১ জুন থেকেই ভরতুকিহীন রান্নার গ্যাসের দাম বেড়ে গিয়েছিল। কলকাতায় ভরতুকিবিহীন রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম বেড়ে হয়েছিল ৭৬৩ টাকা ৫০ পয়সা। নন-ডোমেস্টিক সিলিন্ডারের (১৯ কিলো) দাম ছিল একইরকম৷ সিলিন্ডার প্রতি ২৫ শতাংশ হারে দাম বাড়ানোর কথা ঘোষণা করা হয়েছিল ইন্ডিয়ান অয়েলের পক্ষ থেকে। এর ঠিক এক মাসের মধ্যেই এক ধাক্কায় অনেকটাই কমল ভরতুকিহীন রান্নার গ্যাসের দাম। আর এবার তো এক ধাক্কায় ভরতুকিহীন গ্যাসের দাম কমল ৬২.৫০ টাকা।

[ আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে মিলল অর্থদপ্তরের ছাড়পত্র, অনশন প্রত্যাহার কর্মপ্রার্থীদের ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে