১৭ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ৩ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

কবে শুরু হচ্ছে সংসদের বাদল অধিবেশন? সময়সূচি ঘোষণা লোকসভার স্পিকারের

Published by: Paramita Paul |    Posted: July 12, 2021 2:54 pm|    Updated: July 12, 2021 4:56 pm

LS speaker Om Birla announces Monsoon session of Parliament from will start July 19 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জল্পনা মতোই ১৯ জুলাই থেকে শুরু হচ্ছে সংসদের বাদল অধিবেশন (Monsoon Parlianment Session)। চলবে ১৩ আগস্ট পর্যন্ত। ছুটি বাদ দিয়ে ১৯ দিন চলবে অধিবেশন। সোমবার ঘোষণা করলেন লোকসভার স্পিকার ওম বিড়লা। একইসঙ্গে অধিবেশনে কী কী কোভিড নিয়ম মানতে হবে তাও স্পষ্ট করে দিয়েছেন তিনি।

সংবাদ সংস্থা এএনআইকে ওম বিড়লা জানিয়েছেন, অধিবেশনে সাংসদ, সংসদের কর্মী এবং সংবাদমাধ্যমের কর্মীদের কোভিড নিয়ম মানতে হবে। তবে এবার আর আরটিপিসিআর পরীক্ষা করা হবে না। তবে যাঁরা টিকা নেননি তাঁদের পরীক্ষা আবশ্যিক। সকাল ১১টা থেকে ৬টা পর্যন্ত চলবে অধিবেশন।

[আরও পড়ুন: Corona Virus: পরিস্থিতি বুঝতে উত্তর-পূর্বের রাজ্যগুলির মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী]

 

এ বছরের শুরু থেকেই দেশজুড়ে শুরু হয়েছে গণটিকাকরণ (Corona vaccination)। করোনা রুখতে প্রত্যেককে বিনামূল্যে ভ্যাকসিন দিতে প্রতিশ্রুতিবদ্ধ সরকার। এর আগে সংসদের অধিবেশনে টিকাগ্রহণ বাধ্যতামূলক ছিল না। কোভিড আবহে নামমাত্রই চলেছিল বাজেট এবং শীতকালীন অধিবেশন। নির্দিষ্ট সময় ঠিক করে কাজকর্ম চলে। বন্ধ ছিল বিতর্ক, জিরো আওয়ারের (Zero hour) কাজ। অনেক সাংসদ ভারচুয়ালিও অংশ নিয়েছিলেন অধিবেশনে।

[আরও পড়ুন: ‘ভবিষ্যতেও রাজনীতিতে নামার পরিকল্পনা নেই’, দল ভেঙে দিয়ে ঘোষণা রজনীকান্তের]

তবে বাদল অধিবেশন হচ্ছে বছরের একেবারে মাঝামাঝি সময়ে। এর মধ্যে টিকাকরণের গতিও এগিয়েছে অনেকটা। ফলে বাদল অধিবেশনে যোগদানের সময় প্রত্যেক সাংসদ যাতে অন্তত একটি করে ডোজ নিয়ে নেন, তার জন্য আবেদন জানানো হয়েছে। অন্যদিকে, কোভিড বিধি জারি থাকায় সংসদ ভবনে সাংবাদিকদের প্রবেশও নিয়ন্ত্রিত। কিন্তু জিরো আওয়ার কিংবা বিতর্ক এবার হবে কিনা তা এখনও স্পষ্ট হয়নি। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement