১৪  আশ্বিন  ১৪২৯  সোমবার ৩ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সেনা জওয়ান ও তাঁদের পরিবারকে বিনামূল্যে পরিষেবা দেন এই চিকিৎসক

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 10, 2018 4:22 pm|    Updated: May 10, 2018 4:22 pm

Lucknow doctor treats soldiers' families free of cost

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্কঃ তিনি চেষ্টা করেছিলেন দেশের সেবায় নিজেকে নিয়োজিত করতে। কিন্তু পারেননি। তাতে কী? এক ভাবে না পারলেও অন্যভাবে দীর্ঘদিন ধরে দেশের সেবা করে চলেছেন লখনউয়ের চিকিৎসক অজয় চৌধুরি। দেশের জন্য প্রাণ বাজি রেখে কাজ করে চলা সেনাবাহিনী ও তাঁদের পরিবারকে বিনামূল্যে পরিষেবা দিয়ে আসছেন এই চিকিৎসক।

সেনার সঙ্গে অজয় চৌধুরির যোগ জন্ম থেকেই। তাঁর বাবা ছিলেন সেনায় কর্মরত। তাঁর ভাই ছিলেন ভারতীয় নৌসেনার কমান্ডার। পরিবারের সঙ্গে সেনার যোগ থাকায় দেশ সেবা হাতছানি দিয়েছিল অজয় চৌধুরিকেও। ছোট থেকেই তাঁর ইচ্ছা ছিল সেনবাহিনীতে যোগ দেওয়ার। দেশের সেবায় নিয়োজিত হওয়ার। কিন্তু কথাতে রয়েছে ‘ইচ্ছা থাকলেও উপায় হয়না’, তেমনই সেনাবাহিনীতে যোগ দেওয়ার জন্য ন্যাশনাল ডিফেন্স অ্যাকাডেমির পরীক্ষায় বসেছিলেন চিকিৎসক অজয় চৌধুরি। তবে ভাগ্য সঙ্গ দেয়নি। পরীক্ষায় অকৃতকার্য হয়েছিলেন চিকিৎসক।

তারপরেও দেশের জন্য কাজ করার নেশা কমেনি চিকিৎসক অজয় চৌধুরির। একটা পথ বন্ধ হলেও, তিনি নিজে খুলে নিয়েছিলেন অন্য পথ। তিনি জানিয়েছেন, সেই থেকে সকল সেনা ও তাঁদের পরিবারকে বিনামূল্যে পরিষেবা দিতে শুরু করেছিলেন। লখনউয়ের গোমতীনগরে তাঁর যে চেম্বার রয়েছে সেখানে সারাদিন ধরেই চিকিৎসা করাতে যান বর্তমানে সেনাবাহিনীতে কর্মরত কোনও জওয়ানের পরিবার বা প্রাক্তন জওয়ান ও তাঁদের পরিবারের সদস্যরা। চেম্বারের সামনে চিকিৎসক অজয় চৌধুরি লিখে রেখেছেন, সেনার সদস্য ও তাঁর পরিবারকে নির্দিষ্ট পরিচয়পত্র নিয়ে আসতে হবে। সেনার প্রতি সম্মান জানিয়ে চিকিৎসক অজয় চৌধুরি জানিয়েছেন, জওয়ান ও তাঁর পরিবারের কাছে থেকে তিনি কোনও মূল্য নেবেন না। কারণ তাঁরা ইতিমধ্যেই দেশের জন্য সীমান্তে মূল্য চোকাচ্ছেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে