BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

মারণ ব্লু হোয়েল ঠেকাতে এবার মোবাইল নিষিদ্ধ সব স্কুলে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 10, 2017 2:50 pm|    Updated: September 10, 2017 2:50 pm

Lucknow schools bans mobile phones fearing 'Blue Whale' attack 

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  ব্লু হোয়েল চ্যালেঞ্জের মোকাবিলা করতে এবার আসরে নামল প্রশাসন। স্কুলে স্মার্ট ফোন নিয়ে আসা বা তার ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ করা হল উত্তরপ্রদেশ শিক্ষা দপ্তরের পক্ষ থেকে।

ব্লু হোয়েল আতঙ্ক গ্রাস করেছে গোটা দেশকে। চলতি সপ্তাহের গোড়ার দিকে ইন্দিরা নগরে চোদ্দ বছরের কিশোরের ঝুলন্ত দেহ উদ্ধার হয়। তারপরই সতর্ক হয় প্রশাসন। অভিভাবকদের উদ্দেশ্যে বার্তা জারি করা হয়, সন্তানদের উপর নজর রাখার জন্য। যাতে কোনওভাবেই কোনও কিশোর বা কিশোরী এই মারণ ফাঁদে পা না দেয়, তার জন্য সতর্ক থাকতে বলা হয়।

ভণ্ড বাবা হইতে সাবধান, তালিকা বানালেন সাধুরাই!  ]

এবার আরও এক ধাপ এগিয়ে, লখনউয়ের স্কুলগুলিতে স্মার্ট ফোন নিয়ে আসা ও তার ব্যবহার পুরোপুরি বন্ধ করে দিয়েছে প্রশাসন। জেলা স্কুল পরিদর্শক মুকেশ কুমার সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন বাড়িতে মোবাইল রেখে স্কুলে এলে, অভিভাবকরা ফোন পরীক্ষা করে দেখতে পারবেন। এমনকি মোবাইল ফোন নির্ভরতাও অনেকটাই কমবে পড়ুয়াদের। স্কুলে প্রায় ৮-৯ ঘন্টা মোবাইল ছাড়া থাকলে ফোনের সঙ্গে সেই সংযোগ গড়ে উঠতে পারবে না, যা তাদের সেই মারণ খেলায় অংশ নিতে কিছুটা হলেও পিছিয়ে দেবে।

মুখ্যমন্ত্রীকে নিয়ে অশ্লীল পোস্ট, ফের বিতর্কে ‘Bankura Memes’ ]

এরই সঙ্গে, স্কুল কর্তৃপক্ষকেও সতর্ক থাকতে বলা হয়েছে। দরকার পড়লে নিয়মিত ছাত্রছাত্রীদের ওপর নজরদারি চালানোর ব্যবস্থা রাখার কথাও বলা হয়েছে। আর ব্যবস্থা রাখতে হবে কাউন্সেলিংয়ের। গত সপ্তাহেই উত্তরপ্রদেশ পুলিশ প্রতিটি জেলায় এই চ্যালেঞ্জকে নিষিদ্ধ ঘোষণা করার নির্দেশিকা জারি করে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement