Advertisement
Advertisement

কার্ডে কেনাকাটায় এবার জেতা যাবে ১২৫ কোটি টাকা!

ডিজিটাল কেনাকাটা বাড়াবার জন্য সরকারি তরফে এবার এহেন প্রতিযোগিতার আয়োজন!

Lucky Draw Contest With Rs. 125 Crore Budget To Promote Digital Payments
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:December 11, 2016 9:24 am
  • Updated:December 11, 2016 9:24 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কার্ডে কেনাকাটা করতে এখনও দ্বিধা? এখনও কি আপনি ডিজিটাল ভারতের ডিজি-ধন যোজনায় যথেষ্ট সন্তুষ্ট নন? তাহলে এবার একটু ভাবার সময় এসেছে বইকি! সম্প্রতি ন্যাশনাল পেমেন্ট করপোরেশন অফ ইন্ডিয়াকে নির্দেশ দিয়েছে নীতি আয়োগ- জনতার মধ্যে ডিজিটাল পদ্ধতিতে কেনাকাটার প্রবণতা বাড়ানোর জন্য এক লাকি ড্র প্রতিযোগিতার আয়োজন করতে হবে। অর্থাৎ কোথাও যদি ডেবিট বা ক্রেডিট কার্ড ব্যবহার করে কিছু কেনাকাটা করেন, তাহলে আপনার নাম নথিভুক্ত হবে এই প্রতিযোগতার জন্য। তার পর যদি লাকি ড্র পদ্ধতিতে বিজয়ী হিসেবে আপনার নাম উঠে আসে, তাহলেই আপনি পেতে পারেন ১২৫ কোটি টাকা!
নীতি আয়োগ জানিয়েছে, ৯ নভেম্বরের পর থেকে এই যে দেশে পুরনো ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিল হয়ে গেল, তার জেরে ডিজিটাল পদ্ধতিতে কেনাকাটা একধাক্কায় অনেকটাই বেড়ে গিয়েছে। এই প্রবণতা যাতে বন্ধ হয়ে না গিয়ে উত্তরোত্তর বৃদ্ধি পায়, সেই জন্যই সরকারি তরফে এবার এহেন প্রতিযোগিতার আয়োজন!
জানা গিয়েছে, দু’রকম ভাবে এই প্রতিযোগিতার মাধ্যমে বিজয়ী বাছাই করা হবে। বিজয়ীদের বেছে নেওয়া হতে পারে সপ্তাহান্তে অথবা ১৫ দিনের মাধ্যমে। USSD, AEPS, UPI এবং RuPay- এই সবরকম পদ্ধতিতেই ডিজিটাল কেনাকাটা করলে এই প্রতিযোগিতায় অংশ নেওয়া যাবে। যাঁরা এতদিন ধরে ডিজিটালি কেনাকাটা করে এসেছেন এবং যাঁরা পুরনো নোট বাতিলের পর ডিজিটাল কেনাকাটায় অভ্যস্ত হচ্ছেন- এই দুই শ্রেণিই এই প্রতিযোগিতায় যোগ দিতে পারবেন। বিস্তারিত খবর কিছুদিনের মধ্যেই প্রকাশিত হবে বলে জানিয়েছে নীতি আয়োগ।

Advertisement

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ