৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘চব্বিশে পরিবর্তন আসবেই’, Mamata’র সঙ্গে বৈঠকের পর আশাবাদী জাভেদ-শাবানা

Published by: Subhajit Mandal |    Posted: July 29, 2021 7:01 pm|    Updated: July 29, 2021 7:27 pm

Lyricist-poet Javed Akhtar and actor Shabana Azmi met West Bengal Chief Minister Mamata Banerjee | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজনৈতিক পরিসর পেরিয়ে এবার দেশের সংস্কৃতি জগতে বিচরণ মমতার (Mamata Banerjee)! বৃহস্পতিবার তৃণমূল সুপ্রিমোর সঙ্গে দেখা করলেন বলিউডের কিংবদন্তি গীতিকার জাভেদ আখতার এবং খ্যাতনামা অভিনেত্রী শাবানা আজমি। ২০২৪-এ দেশে পরিবর্তন আসবেই, মমতার সঙ্গে সাক্ষাতের পর দৃঢ়প্রত্যয়ী মোদি বিরোধী হিসাবে খ্যাত দম্পতি।

[আরও পড়ুন: দিল্লিতে Mamata: কলকাতায় উড়ালপুল, রাজ্যে নতুন সড়ক! গড়করির কাছে একাধিক দাবি মুখ্যমন্ত্রীর]

চব্বিশেই দেশে পরিবর্তন আসবে। এদিন মমতার সঙ্গে সাক্ষাতের পর একপ্রকার প্রত্যয়ী সুর শোনা গিয়েছে জাভেদ আখতারের (Javed Akhtar) গলায়। মমতার নেতৃত্বেই কি ২০২৪-এ কেন্দ্রে পরিবর্তন আসবে? এই প্রশ্নের উত্তরে জাভেদ আখতারের বক্তব্য, “কে নেতৃত্ব দেবেন সেটা গুরুত্বপূর্ণ নয়। দেশে পরিবর্তন আসাটাই আসল ব্যাপার। দেশের সার্বিক পরিস্থিতি বদলাতে হবে। আমার মনে হয়, ২০২৪-এ পরিবর্তন আসা দরকার। এবং ২০২৪-এ পরিবর্তন আসবেই। দেশের গণতান্ত্রিক পরিস্থিতির আরও উন্নতি হবে।” নেতৃত্ব নিয়ে স্পষ্ট কিছু না বললেও চব্বিশের লড়াইয়ে মমতা যে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে চলেছেন, তা ঠারেঠোরে বুঝিয়ে দিয়েছেন জাভেদ আখতার। তাঁর মতে বাংলায় ‘খেলা হবে” স্লোগান খেল দেখিয়েছে, তা নিয়ে কোনও সংশয় নেই। সূত্রের খবর, ‘খেলা হবে’ নিয়ে জাভেদ আখতারকে একটি গান লেখারও অনুরোধ জানিয়েছেন মমতা।

Lyricist-poet Javed Akhtar and actor Shabana Azmi met West Bengal Chief Minister Mamata Banerjee

[আরও পড়ুন: বড় পদ নিয়েই Congress-এ প্রশান্ত কিশোর? শীর্ষ নেতাদের মতামত চাইলেন Rahul]

দিল্লি সফরে গত কয়েক দিনে বেশ কয়েকজন হেভিওয়েটের সঙ্গে দেখা করেছেন মমতা। প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ, সড়ক পরিবহণ মন্ত্রী নীতীন গড়করির সঙ্গে প্রশাসনিকভাবে গুরুত্বপূর্ণ বৈঠক এবং সর্বোপরি কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর পর এদিন মমতার সঙ্গে দেখা করেছেন বলিউডের ‘পাওয়ার কাপল’ জাভেদ এবং শাবানা। এই দুই সেলিব্রিটিই BJP-RSS মতাদর্শের ঘোষিত বিরোধী। CAA বিরোধী আন্দোলনেও গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন দুজনেই। তাৎপর্যপূর্ণভাবে এদিন জাভেদ-শাবানার (Shabana Azmi) আগে মমতার সঙ্গে দেখা করেছেন ডিএমকে নেত্রী কানিমোঝিও। বাংলায় জয়ের জন্য মমতাকে শুভেচ্ছা জানিয়েছেন তিনি। কথা হয়েছে বিরোধী ঐক্য নিয়েও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×