১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘তুই মুসলিম নাকি?’ আধার কার্ড দেখাতে না পারায় বৃদ্ধকে পিটিয়ে খুন! অভিযুক্ত BJP কর্মী

Published by: Suparna Majumder |    Posted: May 21, 2022 7:06 pm|    Updated: May 21, 2022 7:06 pm

Madhya Pradesh man allegedly beaten up brutally for not showing his Aadhar card | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আধার কার্ড (Aadhar Card) দেখাতে পারেননি। এই অপরাধেই পিটিয়ে খুন করা হয়েছে ৬০ বছরের বৃদ্ধকে। এমনই অভিযোগ উঠেছে মধ্যপ্রদেশের নিমুচ জেলায়। ঘটনায় অভিযুক্ত এলাকার প্রাক্তন বিজেপি কর্মীর স্বামী (যিনি নিজেও বিজেপি কর্মী বলেই খবর)।স্থানীয় থানায় দায়ের হয়েছে অভিযোগ। 

জানা গিয়েছে, মৃতের নাম বনওয়ারলাল জৈন। কোনও সংবাদমাধ্যমে তাঁর বয়স ৬৫ বলে উল্লেখ করা হয়েছে, কোথাও জানানো হয়েছে ৬০ বছর বয়স ছিল বৃদ্ধের। রতলাম এলাকার সারসি গ্রামের বাসিন্দা বনওয়ারলাল। জানা গিয়েছে, গত ১৮ মে পরিবারের সঙ্গে চিত্তোরগড় এলাকায় গিয়েছিলেন তিনি। সেখান থেকে নিখোঁজ হয়ে যান। গত শুক্রবার নিমুচ জেলার মনসা এলাকায় বনওয়ারলালের মৃতদেহ উদ্ধার হয়। 

[আরও পড়ুন: কপ্টারে যান্ত্রিক ত্রুটি, বরাতজোরে বাঁচলেন ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব]

বনওয়ারলালকে খুনের অভিযোগ উঠেছে মনসা এলাকার প্রাক্তন বিজেপি (BJP) কর্পোরটরের স্বামী দীনেশ কুশওয়াহর বিরুদ্ধে। শোনা গিয়েছে, একটি ভিডিও এলাকায় ছড়িয়ে পড়েছে। সেই ভিডিওয় দেখা যায়, বনওয়ারলালের কাছে আধার কার্ড দেখতে চাইছে অভিযুক্ত দীনেশ। তা না দিতে পারায় তাঁকে মুসলিম বলে ভর্ৎসনা করা হচ্ছে। “তুই মুসলিম নাকি?” এই প্রশ্ন করে প্রবল মারধর করা হয়। 

ভিডিওর সত্যতা যাচাই করা হয়নি। তবে ঘটনার পর থেকেই পলাতক অভিযুক্ত কুশওয়াহ। ইতিমধ্যেই স্বতঃপ্রণোদিত হয়ে ৩০২ ও ৩০৪ ধারায় মামলা নথিভূক্ত করেছে পুলিশ। গোটা বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেওয়া হয়েছে। এদিকে এই ঘটনায় রাজনৈতিক চাপানউতোর শুরু হয়ে গিয়েছে। বিজেপি শাসিত সরকারকে একহাত নিয়েছেন স্থানীয় কংগ্রেস নেতারা। কংগ্রেস নেতা জিতু পটওয়ারি বলেন, “আধার কার্ড না দেখাতে পারায় একজন মানুষকে এভাবে পিটিয়ে মেরে ফেলা হল। মধ্যপ্রদেশে আইন-শৃঙ্খলা বলতে আর কিছুই নেই।  কেউ এখানে নিরাপদ নয়।” এই বিষয় নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্য রাখা উচিত বলেই মনে করেন তিনি।

[আরও পড়ুন: বড় হারে শুল্ক কমাল কেন্দ্র, একধাক্কায় অনেকটা কমছে পেট্রল-ডিজেলের দাম, স্বস্তি রান্নার গ্যাসেও]  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে