৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

অসুস্থ উদ্ধব, মুম্বইয়ে মমতার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ আদিত্য ঠাকরে-সঞ্জয় রাউতের

Published by: Paramita Paul |    Posted: November 30, 2021 8:32 pm|    Updated: November 30, 2021 8:44 pm

Maha Minister Aditya Thackeray meets with WB CM Mamata Banerjee in Mumbai | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুম্বই সফরে মমতা বন্দ্যোপাধ্যায় (WB CM Mamata Banerjee)। সফরের প্রথমদিনই তাঁর সঙ্গে সাক্ষাৎ করলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের ছেলে তথা ক্যাবিনেট মন্ত্রী আদিত্য ঠাকরে। ছিলেন শিব সেনার (Shiv Sena) মুখপাত্র তথা সাংসদ সঞ্জয় রাউতও।

দুজনের মধ্যে কী কথা হয়েছে, তা অবশ্য তৃণমূলের (TMC) তরফে এখনও জানানো হয়নি। আদিত্যর কথায়, “মমতাজির সঙ্গে আগে থেকেই বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। এদিনও সৌজন্যমূলক সাক্ষাৎ ছিল। একাধিক বিষয় কথা হয়েছে। তার মধ্যে রাজনীতিও রয়েছে।” এদিন বাংলার মুখ্যমন্ত্রীর হাতে উপহারও তুলে দেন আদিত্য। 

[আরও পড়ুন: কপিলদের বিশ্বজয়ের খতিয়ান অবিকল তুলে ধরবে ’83’, মুক্তি পেল ট্রেলার]

শিব সেনা প্রধান তথা মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে অসুস্থ। হাসপাতালে চিকিৎসাধীন। চিকিৎসকরা সংক্রমণের আশঙ্কায় অন্য কারোর সঙ্গে দেখা করতে নিষেধ করেছেন। তাই তাঁর সঙ্গে তৃণমূল সুপ্রিমোর দেখা করতে পারেননি উদ্ধব। বদলে বুধবার সন্ধে সাড়ে সাতটা নাগাদ মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করেন আদিত্য। দুজনের মধ্যে বেশকিছুক্ষণ কথা হয়। তবে বিরোধী ঐক্য নিয়ে কোনও কথা হয়েছে কিনা তা স্পষ্ট নয়। তবে এই সাক্ষাৎ যে রাজনৈতিক ক্ষেত্রে তাৎপর্যপূর্ণ, তা বলার অপেক্ষা রাখে না। 

 

[আরও পড়ুন: নতুন বছরেই চালু প্রথম থেকে অষ্টম শ্রেণির ক্লাস? প্রস্তুতি শুরু করল রাজ্য সরকার]

মঙ্গলবার মুম্বই নেমেই সিদ্ধি বিনায়ক মন্দিরে যান তৃণমূল নেত্রী। সেখানে পুজোও দেন। পরে উদ্ধব ঠাকরের দ্রুত সুস্থতা কামনা করেন তিনি। জানান, আগামি কাল শরদ পওয়ারের বাড়ি যাবেন। উদ্ধব ঠাকরের বাড়ি যাওয়ারও ইচ্ছে ছিল তাঁর তবে শিব সেনা প্রধানের অসুস্থতার জেরে সেই পরিকল্পনা বাদ দেওয়া হয়েছে। বক্তব্যের শেষে তাৎপর্যপূর্ণভাবে তৃণমূল সুপ্রিমো বলেন, “জয় মারাঠা, জয় বাংলা।” পরে অবশ্য পুলিশ মেমোরিয়ালের গিয়ে শ্রদ্ধাজ্ঞাপনও করেন মুখ্যমন্ত্রী।

 

প্রসঙ্গত, মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, আগামী বছর বাংলায় বাণিজ্য সম্মেলন। সেই সম্মেলনে আমন্ত্রণ জানাতে ও রাজ্যের শিল্পের পরিবেশকে শিল্পপতিদের কাছে তুলে ধরতেই তাঁর এই মুম্বই সফর। একাধিক শিল্পপতিদের সঙ্গে বৈঠক করবেন বাংলার মুখ্যমন্ত্রী। আলোচনা করবেন জাভেদ আখতার, সুধীন্দ্র কুলকার্নির মতো একাধিক বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গেও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে