১৪  আশ্বিন  ১৪২৯  রবিবার ২ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

শিব সেনার ‘মহা’ নাটকে নয়া মোড়, আজই ইস্তফা দিতে পারেন উদ্ধব ঠাকরে

Published by: Biswadip Dey |    Posted: June 22, 2022 1:11 pm|    Updated: June 22, 2022 2:41 pm

Maharashtra CM and Shiv Sena Chief Uddhav Thackeray May Resign। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘মহা’সংকটে শিব সেনা (Shiv Sena)। আর এই পরিস্থিতিতে বুধবারই ইস্তফা দিতে পারেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে (Uddhav Thackeray)। এমনই জল্পনা রাজ্যের রাজনৈতিক মহলে। এদিন দুপুরেই ক্যাবিনেট বৈঠক ডেকেছেন উদ্ধব। মনে করা হচ্ছে, ওই বৈঠকের পরই তাঁর সরে দাঁড়ানোর ঘোষণা করতে পারেন বর্ষীয়ান নেতা। যদিও এর মধ্যেই জানা গিয়েছে, করোনায় আক্রান্ত হয়েছেন উদ্ধব।

এদিন সকালে দলের নেতা ও মুখপাত্র সঞ্জয় রাউতের একটি টুইট ঘিরে জল্পনা তুঙ্গে ওঠে। মারাঠা ভাষায় করা সেই টুইটে মহারাষ্ট্রের বিধানসভা ভেঙে দেওয়ার দাবি জানান শিব সেনা সাংসদ। এরপরই তীব্র জল্পনা শুরু হয়ে যায়, তাহলে কি বুধবারই দায়িত্ব ছাড়ছেন উদ্ধব? সেই গুঞ্জন ক্রমশই তীব্র হচ্ছে। আপাতত ক্যাবিনেটের বৈঠকের দিকেই নজর সকলের। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি, বিকেল ৫টায় ইস্তফা দিতে পারেন উদ্ধব। তবে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর করোনায় আক্রান্ত হওয়ার ফলে তাঁর বৈঠকে যোগদান নিয়ে প্রশ্ন উঠছে।

কেন হঠাৎ এই পরিস্থিতি মহারাষ্ট্রে? একনাথ শিণ্ডে-সহ ৪০ জন বিধায়ক ‘বিদ্রোহী’ হয়ে ওঠার পরই সরকার ভাঙার পরিস্থিতি তৈরি হয়েছে। তাঁরা পৌঁছে গিয়েছেন গুয়াহাটিতে। তাঁদের স্বাগত জানাতে হাজির ছিলেন বিজেপি শাসিত রাজ্যের গেরুয়া নেতারা। ফলে শিণ্ডে ও বাকিদের বিজেপিতে যোগদানের সম্ভাবনা ক্রমেই বাড়ছে। কিন্তু এই পরিস্থিতিতে শিণ্ডে কিন্তু অন্য কথাই বলছেন। তাঁর দলের বাকিরা মুখে কুলুপ আঁটলেও তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, শিব সেনার হাত তাঁরা ছাড়ছেন না।

ঠিক কী বলেছেন তিনি? তাঁর কথায়, ”আমরা বালাসাহেব ঠাকরের শিব সেনা ত্যাগ করিনি। করবও না। সব মিলিয়ে ৪০ জন শিব সেনা বিধায়ক রয়েছেন এখানে। আমরা বালাসাহেবের হিন্দুত্বের পথ অনুসরণ করে সেটাকেই এগিয়ে নিয়ে যাব। ” কিন্তু তাহলে তাঁরা কেন মহারাষ্ট্র ছেড়ে বিজেপি শাসিত অসমে? এপ্রসঙ্গে শিণ্ডের দাবি, এটা নেহাতই বেড়াতে আসা ছাড়া আর কিছু নয়।

কিন্তু শিণ্ডে এমন কথা বললেও গুয়াহাটি বিমান বন্দরে উপস্থিত দুই বিজেপি বিধায়কের সঙ্গে তাঁদের করমর্দনকে তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। শিণ্ডে ও তাঁর অনুগামীরা ঠিক কী চাইছেন, তা জানতে এখনও অপেক্ষা করতেই হবে বলে মনে করা হচ্ছে। অনেকেরই মতে, ‘নাটক’ এখনও অনেক বাকি রয়েছে। এই পরিস্থিতিতে উদ্ধবের ইস্তফার জল্পনাও তুঙ্গে উঠেছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে