BREAKING NEWS

২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

Corona Virus: শীঘ্রই আছড়ে পড়তে পারে করোনার তৃতীয় ঢেউ! উদ্বেগ বাড়ছে মহারাষ্ট্রে

Published by: Sulaya Singha |    Posted: April 30, 2021 10:38 am|    Updated: April 30, 2021 10:38 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অত্যন্ত কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে মহারাষ্ট্র। এমনটা যাঁরা মনে করছেন, তাঁদের চিন্তা কয়েকগুণ বাড়িয়ে দিলেন স্বাস্থ্যমন্ত্রী। জানালেন, শীঘ্রই আরও খারাপ দিনের সাক্ষী হতে চলেছে এই রাজ্য। কারণ জুলাই-আগস্ট মাসেই করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়তে পারে মহারাষ্ট্রে। এমনই আশঙ্কার কথা শোনালেন স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে। আর তারই মধ্যে আজ থেকে তিনদিন টিকাকরণ (Corona vaccination) প্রক্রিয়া সম্পূ্র্ণ বন্ধ থাকছে মহারাষ্ট্র। করোনা ভ্যাকসিনের অভাবেই জন্যই এমন সিদ্ধান্ত নিয়ে হয়েছে বলে গ্রেটার মুম্বই পুরসভা সূত্রে খবর।

ক্রমেই দাপট বাড়ছে নোভেল করোনা ভাইরাসের (Corona Virus)। ইতিমধ্যেই দেশে আছড়ে পড়েছে ভাইরাসের দ্বিতীয় ঢেউ। তার মধ্যে আবার নয়া স্ট্রেনে বাড়ছে দুশ্চিন্তা। তবে সামনে এর চেয়েও খারাপ সময় আসছে। বৃহস্পতিবার মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী জানান, জুলাই-আগস্টে তৃতীয় ঢেউ আছড়ে পড়তে পারে। আশঙ্কা প্রকাশ করে তিনি বলেন, অক্সিজেনে আত্মনির্ভর হওয়ার চেষ্টা করছে মহারাষ্ট্র। যা পরিস্থিতি, তাতে মে মাসের শেষ দিকে সংক্রমণ যে আকাশ ছোঁয়া হয়ে যাবে, তা আন্দাজ করাই যায়। কিন্তু জুলাই কিংবা আগস্টে করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়লে, তার সঙ্গে লড়াই করা প্রশাসনের পক্ষে সত্যিই কঠিন হয়ে উঠবে।

[আরও পড়ুন: শেষকৃত্যে ঘুষ বন্ধে বড় সিদ্ধান্ত পুরসভার, হাসপাতাল ও বাড়িতে কোভিডে মৃতদের দাহ নিখরচায়]

করোনা পরিস্থিতি নিয়ে সম্প্রতি মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের (Uddhav Thackeray) সঙ্গে বৈঠক করেছেন রাজেশ তোপে। কোভিড মোকাবিলায় সবরকমভাবে প্রস্তুত থাকতে চাইছে মহারাষ্ট্র। হাসপাতালগুলিতে অক্সিজেন, ওষুধের ঘাতটি পূরণেও তৎপর প্রশাসন। কিন্তু এরই মধ্যে ভাইরাসের সবচেয়ে বড় অস্ত্র ভ্যাকসিনেরই অভাব দেখা দিয়েছে সে রাজ্যে। যে কারণে আজ অর্থাৎ ৩০ এপ্রিল থেকে ২ মে পর্যন্ত গোটা রাজ্যে টিকাকরণ প্রক্রিয়া বন্ধের কথা ঘোষণা করা হয়েছে। আগামিকাল থেকেই যেখানে দেশজুড়ে ১৮ বছরের ঊর্ধ্বে টিকাকরণ শুরু হতে চলেছে, সেখানে মহারাষ্ট্র সরকারের ঘোষণায় অশনি সংকেত দেখছেন রাজ্যবাসী। যে রাজ্যে দৈনিক সংক্রমণ ৬৬ হাজার ছাড়িয়েছে, প্রতিদিন ৭০০ থেকে ৮০০ মানুষ করোনার বলি হচ্ছেন, সেখানে তিনদিন টিকাকরণ বন্ধ মহারাষ্ট্রের লড়াই আরও কঠিন করে তুলবে বলেই মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: দেশে লাগামছাড়া সংক্রমণ, ২৪ ঘণ্টায় করোনার বলি প্রায় সাড়ে তিন হাজার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement