BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

লকডাউন উপেক্ষা করে প্রাতঃভ্রমণ, রাস্তার উপরেই যোগ ব্যায়াম করাল পুলিশ

Published by: Paramita Paul |    Posted: April 16, 2020 12:02 pm|    Updated: April 16, 2020 12:37 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কখনও লাঠি হাতে গরমে, কখনও আবার মাইক হাতে গান গেয়ে নরমে আমজনতাকে সচেতন করছেন পুলিশ। নিজেদের জীবন, পরিবার বিপন্ন করে জন সাধারণের সুরক্ষার ব্যবস্থা করছেন তাঁরা। লকডাউন ভেঙে কেউ যাতে রাস্তায় না বের হন, তার দিকে কড়া নজর রাখছেন। এবার নিয়ম ভেঙে রাস্তায় বের হওয়া প্রাতঃভ্রমণকারীদের অভিনব শাস্তি দিল মহারাষ্ট্র পুলিশ।

করোনা যুদ্ধ আরও কঠিন হচ্ছে। ভারত-সহ গোটা বিশ্বেই দাপট বাড়িয়েছে নোভেল করোনা ভাইরাস। মানব শরীরে কামড় বসিয়ে এবার অন্যান্য স্তন্যপায়ী প্রাণীর শরীরেও বাসা বাঁধছে এই মারণ জীবাণু। এর বলি বিশ্বের অন্তত ১লক্ষ ৩৫ হাজার মানুষ। সংক্রমণ ছড়িয়েছে ২০ লক্ষ ৮৩ হাজার মানুষের শরীরে। মৃত্যুর নিরিখে রেকর্ড গড়ছে মার্কিন যুক্তরাষ্ট্র। সময়ের সঙ্গে সঙ্গে ভারতেও বাড়ছে করোনা ভাইরাসের দাপট। এখনও পর্যন্ত দেশে মৃতের সংখ্যা ৪১৪। আক্রান্ত ১২,৩৮০। সুস্থ হয়েছেন ১৪৮৯ জন। গোটা দেশের ১৭০ জেলাকে ‘হটস্পট’ হিসেবে চিহ্নিত করেছে স্বাস্থ্যমন্ত্রক, যার মধ্যে রয়েছে মুম্বই সহ ছয় মেট্রো শহর। স্পর্শকাতর এলাকাগুলি চিহ্নিত করে সিল করা শুরু করেছে প্রশাসন। পরিস্থিতি সামাল দিতে গোটা দেশে ৩ মে পর্যন্ত বাড়ানো হয়েছে লকডাউনের সময়সীমা। তবে এই সময়ে নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর জোগান স্বাভাবিক রাখতে কৃষি ও শিল্পক্ষেত্রে বিশেষ ছাড় দেওয়া হয়েছে। জরুরি পরিস্থিত ছাড়া রাস্তায় বের হওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করেছে সরকার। তাতে কান দিতে নারাজ মানুষ।

[আরও পড়ুন : করোনায় বৃদ্ধের মৃত্যু, নিজামুদ্দিন ফেরত ব্যক্তির সংস্পর্শে এসেছিলেন বলে দাবি পরিবারের]

মহারাষ্ট্রে সংক্রমণ ছড়াচ্ছে দ্রুত হারে। মৃত্যুর হারেও দেশের মধ্যে শীর্ষস্থানে রয়েছে এই রাজ্য। তথৈবচ অবস্থা টিনসেল টাউনেরও। তাতেও হুঁশ ফিরছে না মহারাষ্ট্রের বাসিন্দাদের। লকডাউনের দ্বিতীয় পর্যায়ের দ্বিতীয় দিনেও রাস্তায় বের হয়েছিলেন পুণের বিভেওয়াড়ির বাসিন্দারা। রীতিমতোন শরীর সতেজ রাখতে প্রাতঃভ্রমণে বেরিয়েছিলেন বহু মানুষ। তাঁদের অভিনব শাস্তি দেয় পুলিশ। বিভেওয়াড়ি এলাকার রাস্তায় তাঁদের যোগাভ্যাস করতে বলা হয়। পুলিশ কর্মীরা সামাজিক দূরত্ব বজায় রেখে প্রাতঃভ্রমণকারীদের রাস্তায় যোগাভ্যাস করান। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এই ভিডিও।

[আরও পড়ুন : হায় ঈশ্বর! পেটের জ্বালা মেটাতে শ্মশানের ‘পচা’ কলাই ভরসা পরিযায়ী শ্রমিকদের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement